বাংলা নিউজ > ময়দান > করোনার কারণে আইপিএলের মতোই ঝুলে রইল পাকিস্তান সুপার লিগের ভাগ্য
পাকিস্তান সুপার লিগের ট্রফি (ছবি: গুগল)
পাকিস্তান সুপার লিগের ট্রফি (ছবি: গুগল)

করোনার কারণে আইপিএলের মতোই ঝুলে রইল পাকিস্তান সুপার লিগের ভাগ্য

  • কপালে হাত পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের। তারা চেয়েছিল তাদের বন্ধ হয়ে যাওয়া ষষ্ঠ পিএসএল মানে পাকিস্তান ক্রিকেট লিগকে আমিরশাহিতে নিয়ে যাবে। এবং বাকি ম্যাচ গুলোকে ওখানেই আয়োজন করবে। কিন্তু আমিরশাহি সরকারের এই নিয়ম চালু হওয়ার ফলে পাক ক্রিকেট বোর্ডের সব ভাবনাই আপাতত থমকে গেল।

এখনও ঝুলে রইল ৬তম পাকিস্তান সুপার লিগের ভাগ্য। খেলার ভবিষ্যৎ কী হতে পারে? কোথায় খেলা হতে পারে? কবে হতে পারে? এই সব বিষয় নিয়ে এখন প্রশ্ন চিহ্নের মুখে পড়ে গেল ষষ্ঠ পাকিস্তান সুপার লিগ। কারণ সংযুক্ত আমিরশাহি সরকার করোনার কারণে ভ্রমণের উপর নতুন বিধি আরোপ করছে। যা কার্যকারী হবে আগামী বুধবার থেকে।

আমিরশাহি সরকার জানিয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশের ভ্রমণের উপর নতুন বিধি নিয়ম চালু হচ্ছে। যাতে এখনই ঐ দেশ থেকে কেউ আমির শাহিতে ঢুকতে পারবেননা। কারণ অবশ্যই করোনা। বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তে বিশ্বের সকল দেশ বেশ সতর্ক হয়েগেছে। তারা তাদের দেশের ভ্রমণ আইনে বেশকিছু পরিবর্তন করেছে। সেই রাস্তাতেই এবার পা রাখল আমির শাহি। তারা জানিয়েদিয়েছে আগামী বুধবার থেকে তাদের দেশের দরজা আপাতত বন্ধ থাকছে পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, বাংলাদেশের ভ্রমণ পিপাসুদের জন্য। 

এরপরেই কপালে হাত পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের। তারা চেয়েছিল তাদের বন্ধ হয়ে যাওয়া ষষ্ঠ পিএসএল মানে পাকিস্তান ক্রিকেট লিগকে আমিরশাহিতে নিয়ে যাবে। এবং বাকি ম্যাচ গুলোকে ওখানেই আয়োজন করবে। কিন্তু আমিরশাহি সরকারের এই নিয়ম চালু হওয়ার ফলে পাক ক্রিকেট বোর্ডের সব ভাবনাই আপাতত থমকে গেল। 

যদি এমন পরস্থিতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের ক্রিকেট লিগ চালাতে চায় তাহলে পাকিস্তানেই বাকি ম্যাচ আয়োজন করতে হবে। আর তা না হলে আমির শাহি সরকারের বিধি ওঠার অপেক্ষায় প্রহর গুনতে হবে। যা হলে জুন মাসে লিগ শুরু করা খুব কঠিন হয়ে যাব।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড এখানেই থেমে নেই তারা আমির শাহি সরকারের সঙ্গে  কথা বলছে। যদি কোনও ভাবে এই নিয়ম হাল্কা বা লঘু করা যায় তাহলে তাদের ষষ্ঠ পাকিস্তান ক্রিকেট লিগের বাকি ২০ টি ম্যাচ দুবাই ও আবুধাবিতে আয়োজন করা যেতে পারে। আশা ছাড়ছেনা পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

তবে এরমধ্যেই প্রাক্তন পাক ক্রিকেটার মিয়াদাদ জানিয়েছেন এখন ক্রিকেট খেলার সময় নয়। এখন মারাত্মক করোনা ভাইরাস থেকে মানুষের প্রাণ বাঁচাতে হবে। তিনি জানিয়েছেন ক্রিকেট খেলার থেকেও বেশি মন দিতে হবে মানুষের প্রাণ বাঁচানোর দিকে।    

বন্ধ করুন