বাংলা নিউজ > ময়দান > ওভালে ডিউকস বল সুইং করছেনা! চিন্তায় অ্যান্ডরসন, রবিনসনরা
বিরাট কোহলি ও জেমস অ্যান্ডারসন (ছবি:এএনআই) (ANI)
বিরাট কোহলি ও জেমস অ্যান্ডারসন (ছবি:এএনআই) (ANI)

ওভালে ডিউকস বল সুইং করছেনা! চিন্তায় অ্যান্ডরসন, রবিনসনরা

  • রোহিত শর্মা, কেএল রাহুল ও চেতেশ্বর পূজারার সামনে ইংল্যান্ডের সব চেষ্টাই ব্যর্থ হয়েছে, স্বীকার করে নিলেন ইংল্যান্ডের সহকারী কোচ পল কলিংউড। ওভাল টেস্টের তৃতীয় দিনটা যে ভারতীয়দের ছিল সেটা মেনে নিলেন তিনি।

রোহিত শর্মা, কেএল রাহুল ও চেতেশ্বর পূজারার সামনে ইংল্যান্ডের সব চেষ্টাই ব্যর্থ হয়েছে, স্বীকার করে নিলেন ইংল্যান্ডের সহকারী কোচ পল কলিংউড। ওভাল টেস্টের তৃতীয় দিনটা যে ভারতীয়দের ছিল সেটা মেনে নিলেন কলিংউড। তবে ইংল্যান্ডের সহকারী কোচ কিছুতেই ইংল্যান্ড বোলারদের ব্যর্থতা স্বীকার করলেন না। তাঁর মতে, ব্রিটিশ বোলাররা নিজেদের সেরাটাই দিয়েছিলেন, কিন্তু রোহিত অ্যান্ড কোম্পানির সামনে সবটাই ব্যর্থ হয়েগেছে।    

কলিংউডের মতে ইংল্যান্ডের সিমাররা ডিউকস বলে সুইং বের করার সব চেষ্টাই করেছিল, কিন্তু বারবার ব্যর্থ হয়েছিল। ইংল্যান্ড দলের সহকারী কোচ পল কলিংউড একটি সাংবাদিক সম্মেলনে বলেছেন ম্যাচের তৃতীয় দিনটি তাদের দলের জন্য কঠিনতম দিন ছিল। কারণ ভারত সারাদিন ব্যাটিং করে মাত্র তিন উইকেট হারিয়েছিল। ওভালের তৃতীয় দিনে ভারতের ১৭১  রানের লিড নিশ্চিত করে যে ভারত কতটা এগিয়েছিল। রোহিত শর্মা বিদেশের মাটিতে নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি করেন। দলের হয়ে তিনি যোগ করেন ১২৭ রান।

এ ছাড়াও অফ ফর্মে থাকা চেতেশ্বর পূজারাও রানে ফিরেছিলেন এ দিন। তৃতীয় দিনের খেলার ফলে দ্বিতীয় ইনিংসে একটি শক্তিশালী স্কোর তৈরি করেছে ভারতীয় দল। ইংল্যান্ডের সহকারী কোচ পল কলিংউড অনুভব করেছিলেন যে তার বোলাররা বেশ শৃঙ্খলাবদ্ধ ভাবে বল করেছিল এবং ডিউকস বলের সুইংয়ের অভাব দেখে অবাক হয়েছিল।

কলিংউড জানান, ‘আমি মনে করি আমরা খুব শৃঙ্খলাবদ্ধ ছিলাম। স্পষ্টতই, আমরা আমাদের সঠিক বোলারদের পেয়েছি; আমরা সারাদিন ধরে আমাদের কাজে লেগে ছিলাম, তবে আমি মনে করি একটি জিনিস যা আমাকে অবাক করেছে, তা হল শনিবার ডিউকস বলের সাথে সুইং না হওয়া। ’

কলিংউড আরও জানান, ‘আমরা সবাই জানি টেস্ট ক্রিকেট অনেক দিন কঠিন হতে পারে; এটি সেই দিনগুলির মধ্যে একটি ছিল। আপনাকে সেই সাফল্যের জন্য অপেক্ষা করতে হবে। যখন আমরা একটা জায়গায় আটকে ছিলাম তখন আমরা নতুন বল দিয়ে সাফল্য পেয়েছিলাম। এখন আমরা সেই রকম কিছুর অপেক্ষায় রয়েছি।’

বন্ধ করুন