বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: একাই ১১ উইকেট নিয়ে পূর্বাঞ্চলকে হারালেন সৌরভ, দলীপে অসহায় আত্মসমর্পণ অভিমন্যু ঈশ্বরনদের

Duleep Trophy 2023: একাই ১১ উইকেট নিয়ে পূর্বাঞ্চলকে হারালেন সৌরভ, দলীপে অসহায় আত্মসমর্পণ অভিমন্যু ঈশ্বরনদের

উচ্ছ্বসিত সৌরভ কুমার। ফাইল ছবি- বিসিবি।

East Zone vs Central Zone Duleep Trophy 2023 Quarter-Final: সৌরভ কুমারের ঘূর্ণির সামনে অসহায় দেখায় রিয়ান পরাগদের। দ্বিতীয় ইনিংসে একাই ৮টি উইকেট নেন বাঁ-হাতি স্পিনার।

বোলারদের লড়াই ব্যর্থ হল ব্যাটসম্যানদের ব্যর্থতায়। দুই ইনিংসেই চূড়ান্ত ব্যাটিং ভরাডুবির মুখে পড়ে দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালে হারতে হল অভিমন্যু ঈশ্বরনের নেতৃত্বাধীন পূর্বাঞ্চল দলকে।

আলুরে শিবম মাভির নেতৃত্বাধীন মধ্যাঞ্চল টস জিতে শুরুতে ব্যাট করতে নামে। তারা প্রথম ইনিংসে ১৮২ রানে অল-আউট হয়ে যায়। দলের হয়ে সব থেকে বেশি ৩৮ রান করেন রিঙ্কু সিং। পূর্বাঞ্চলের মণিশঙ্কর মুরাসিং প্রথম ইনিংসে ৫টি উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে পূর্বাঞ্চল প্রথম ইনিংসে মাত্র ১২২ রানে অল-আউট হয়ে যায়। রিয়ান পরাগ ৩৩, মণিশঙ্কর মুরাসিং অপরাজিত ৩০ ও সুদীপ ঘরামি ২৭ রান করেন। মধ্যেঞ্চলের আবেশ খান ও সৌরভ কুমার ৩টি করে উইকেট দখল করেন।

প্রথম ইনিংসের নিরিখে ৬০ রানের উল্লেখযোগ্য লিড হাতে নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে মধ্যাঞ্চল। তারা দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় ২৩৯ রান। হিমাংশু মন্ত্রী ৬৮ ও বিবেক সিং ৫৬ রান করেন। পূর্বাঞ্চলের হয়ে দ্বিতীয় ইনিংসে ৩টি করে উইকেট নেন বাংলার দুই বোলার ইশান পোড়েল ও শাহবাজ আহমেদ। ২টি করে উইকেট সংগ্রহ করেন রিয়ান পরাগ ও শাহবাজ নদিম।

আরও পড়ুন:- MPL 2023: ভাগ্যের হাতে মার খেলেন কেদাররা, ফাইনাল ভেস্তে যাওয়ায় মহারাষ্ট্র প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন রত্নাগিরি

জয়ের জন্য ৩০০ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে পূর্বাঞ্চল। তৃতীয় দিনের শেষে তারা নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬৯ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে। তার পর থেকে খেলতে নেমে চতুর্থ দিনের প্রথম ঘণ্টাতেই পূর্বাঞ্চল ১২৯ রানে অল-আউট হয়ে যায়। ১৭০ রানের বড় ব্যবধানে জয় তুলে নিয়ে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে মধ্যাঞ্চল।

১০ নম্বরে ব্যাট করতে নেমে আকাশ দীপ পূর্বাঞ্চলের হয়ে সব থেকে বেশি ২৪ রান করেন। এছাড়া রিয়ান পরাগ ১৪, সুশান্ত মিশ্র ১৮, শাহবাজ আহমেদ ১৮ ও শাহবাজ নদিম ১৪ রান করেন। দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ হন ক্যাপ্টেন ঈশ্বরন। ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যাথাক্রমে ০ ও ১১ রান। অনুষ্টুপ মজুমদারও নজর কাড়তে ব্যর্থ। দুই ইনিংসে তিনি ৪ ও ১৩ রান সংগ্রহ করেন।

আরও পড়ুন:- Neeraj Chopra: ফের ডায়মন্ড লিগে বাজিমাত নীরজের, লুসানে পিছন থেকে উঠে এসে চ্যাম্পিয়ন ভারতের সোনার ছেলে- ভিডিয়ো

শেষ ইনিংসে মধ্যাঞ্চলের হয়ে একাই ৮টি উইকেট দখল করেন বাঁ-হাতি স্পিনার সৌরভ কুমার। দুই ইনিংস মিলিয়ে মোট ১১টি উইকেট নেন তিনি। শিবম মাভি ও আবেশ খান শেষ ইনিংসে ১টি করে উইকেট পকেটে পোরেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডোনাল্ড ট্রাম্পকে নিশানা করে গুলি, সেই ছবি দিয়ে টি শার্ট বানাল চিনের সংস্থা 'বন্দুক নিয়ে উঠছে…', আঙুল দিয়ে দেখাতেও পুলিশ পাত্তা দেয়নি, ট্রাম্পকাণ্ডে অভিযোগ তৃণমূলকে ভোট না দিলে কেটে দেওয়া হবে লক্ষ্মীর ভাণ্ডার, হুঁশিয়ারি তৃণমূল নেতার সমুদ্রের পাড়ে স্বস্তিকা-কন্যা অন্বেষা! বিশেষত্ব সানগ্লাসে, দাম কত এটির? ২১ জুলাই 'গণতন্ত্র হত্যা দিবস' পালন করবে BJP, ২২ জুলাই CESC অভিযান হাওড়া-বর্ধমান কর্ড লাইনের ধারে পাঁচিল তুলল রেল, সুরক্ষায় তৈরি হল বেড়া IND vs ZIM 5th T20I Live: শেষ ম্যাচে টস হারলেন গিল, দলে ফিরলেন রিয়ান-মুকেশ আম্বানির ছেলের বিয়েতে আমন্ত্রিত জিতের নায়িকা, কেমন সাজবেন সুস্মিতা? টসে জিতল Zimbabwe , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| অঙ্কে তুখোর, পুরস্কারও পেয়েছেন, সেই যুবকই খুন করতে চেয়েছিলেন ট্রাম্পকে,কে তিনি?

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.