বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy Final: যশস্বীর ডাবল সেঞ্চুরির পরে ব্যাট হাতে সরফরাজের কামাল, দলীপ ট্রফি জয়ের দোরগোড়ায় রাহানেরা

Duleep Trophy Final: যশস্বীর ডাবল সেঞ্চুরির পরে ব্যাট হাতে সরফরাজের কামাল, দলীপ ট্রফি জয়ের দোরগোড়ায় রাহানেরা

দুরন্ত ইনিংসের পরে যশস্বীকে সাজঘরে অভিনন্দন পশ্চিমাঞ্চল শিবিরের। ছবি- বিসিসিআই।

West Zone vs South Zone Duleep Trophy 2022 Final: প্রবল চাপে হনুমা বিহারীর দক্ষিণাঞ্চল। চ্যাম্পিয়ন হওয়ার অপেক্ষায় যশস্বীদের পশ্চিমাঞ্চল।

যশস্বী জসওয়ালের দ্বিশতরানের পরে সরফরাজ খানের অনবদ্য সেঞ্চুরি। পরে জয়দেব উনাদকাট, অতীত শেঠ, শামস মুলানিদের লড়াকু বোলিং। সব মিলিয়ে দলীপ ট্রফির ফাইনালে পশ্চিমাঞ্চলের দাপট বজায় রইল চতুর্থ দিনেও। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, হনুমা বিহারীর দক্ষিণাঞ্চলকে হারিয়ে অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন পশ্চিমাঞ্চালের দলীপ ট্রফি জয় কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে।

পশ্চিমাঞ্চল প্রথম ইনিংসে অল-আউট হয়েছিল ২৭০ রানে। জবাবে দক্ষিণাঞ্চল তাদের প্রথম ইনিংসে তুলে ফেলে ৩২৭ রান। সুতরাং প্রথম ইনিংসের নিরিখে ৫৭ রানে পিছিয়ে পড়ে পশ্চিমাঞ্চল। তবে দ্বিতীয় ইনিংসে তাদের জমাট ব্যাটিংই পশ্চিমাঞ্চলকে ম্যাচে চালকের আসেন এনে ফেলে।

ভারত বনাম ইংল্যান্ড মহিলা ওয়ান ডে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৫৮৫ রান তুলে পশ্চিমাঞ্চল ব্যাট ছেড়ে দেয়। যশস্বী জসওয়াল ৩০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২৩ বলে ২৬৫ রানের অসাধারণ ইনিংস খেলে আউট হন। সরফরাজ খান ১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৭৮ বলে ১২৭ রান করে অপরাজিত থাকেন। এছাড়া শ্রেয়স আইয়ার ৭১, হেত প্যাটেল অপরাজিত ৫১ ও প্রিয়ঙ্ক পাঞ্চাল ৪০ রান করেন। ২টি করে উইকেট নেন কৃষ্ণাপ্পা গৌতম ও সাই কিশোর।

আরও পড়ুন:- ঝুলনকে অনন্য সম্মান দিতে চলেছে CAB, ইডেনের সঙ্গে জুড়তে চলেছে গোস্বামীর নাম

প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে দক্ষিণাঞ্চলের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৫২৯ রানের। চতুর্থ দিনের শেষে তারা ৬ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তুলেছে। রোহন কুন্নুমাল ৯৩ রান করে আউট হন। এছাড়া মায়াঙ্ক আগরওয়াল ১৪, হনুমা বিহারী ১, বাবা ইন্দ্রজিৎ ৪, মণীশ পান্ডে ১৪ ও রিকি ভুই ১৩ রান করে মাঠ ছাড়েন। ২টি করে উইকেট নেন জয়দেব উনাদকাট, অতীত শেঠ ও শামস মুলানি।

জয়ের জন্য শেষ দিনে দক্ষিণাঞ্চলের দরকার ৩৭৫ রান। চ্যাম্পিয়ন হওয়ার জন্য পশ্চিমাঞ্চলের প্রয়োজন মাত্র ৪টি উইকেট।

বন্ধ করুন