বাংলা নিউজ > ময়দান > Duleep trophy: ম্যাচের সেরা যশস্বী, দক্ষিণাঞ্চলকে বড় ব্যবধানে হারিয়ে ট্রফি জিতল পশ্চিমাঞ্চল

Duleep trophy: ম্যাচের সেরা যশস্বী, দক্ষিণাঞ্চলকে বড় ব্যবধানে হারিয়ে ট্রফি জিতল পশ্চিমাঞ্চল

দক্ষিণাঞ্চলকে বড় ব্যবধানে হারিয়ে ট্রফি জিতল পশ্চিমাঞ্চল

৫২৯ রানের বিশাল লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে মাত্র ২৩৪ রানে গুটিয়ে যায় তারা। দ্বিতীয় ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৯৩ রান করেন রোহান কুনুমাল।

২৫ সেপ্টেম্বর রবিবার, ২০২২ দলীপ ট্রফি-র ফাইনালের পঞ্চম ও শেষ দিনে দক্ষিণ অঞ্চলকে ২৯৪ রানের বিশাল ব্যবধানে হারাল পশ্চিম অঞ্চল। ৫২৯ রানের বিশাল টার্গেটের পিছনে দৌড়াতে মাঠে নেমেছিল দক্ষিণাঞ্চল। ৫২৯ রানের বিশাল লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে মাত্র ২৩৪ রানে গুটিয়ে যায় তারা। দ্বিতীয় ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৯৩ রান করেন রোহান কুনুমাল।

ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানের নেতৃত্বে ২০২২ দলীপ ট্রফি টুর্নামেন্ট জিতেছে পশ্চিমাঞ্চল। ফাইনালে দক্ষিণাঞ্চলকে ২৯৪ রানে হারিয়েছে তারা। পশ্চিমাঞ্চল প্রথম ইনিংসে ২৭০ রান করেছিল। এর পর প্রথম ইনিংসে ৩২৭ রান করে দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে চার উইকেটে ৫৮৫ রানের পাহাড় গড়ে পশ্চিমাঞ্চল। ম্যাচ জিততে দক্ষিণাঞ্চল ৫২৯ রানের টার্গেট পেলেও দ্বিতীয় ইনিংসে মাত্র ২৩৪ রান করে। পশ্চিমাঞ্চল দল ১৯তম বারের মতো দলীপ ট্রফি জিততে সফল হয়েছে।

আরও পড়ুন… Lagaan Mankading Clip goes viral: দীপ্তির মানকাডিংয়ের পর ভাইরাল ‘লগান’-র ভিডিয়ো, নেটপাড়া বলল '৩ গুণ লগানের বদলা'

ম্যাচের প্রথমে পশ্চিমাঞ্চল প্রথম ইনিংসে ২৭০ রান তোলে। জবাবে দক্ষিণাঞ্চল ৩২৭ রান করে ৫৭ রানের লিড নেয়। এরপরে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমেপশ্চিম অঞ্চল ৫৮৫/৪ এর বিশাল স্কোর করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিল। এই ইনিংসে যশস্বী জয়সওয়াল ৩২৩ বলে ২৬৫ রানের ইনিংস খেলেন। তাঁর পাশাপাশি সরফরাজ খান ১৭৮ বলে ১২৭ রান করেন। এই দুজনের ব্যাটের উপর ভর করে দলের পক্ষে শক্তিশালী ইনিংস তৈরি করে পশ্চিমাঞ্চল।

পশ্চিমাঞ্চলের দেওয়া ৫২৯ রানের লক্ষ্য তারা করতে নেমে মাত্র ২৩৪ রানেই শেষ হয়ে যায় দক্ষিণাঞ্চলের ইনিংস। চাপের মুখে দ্বিতীয় ইনিংসে ২৩৪ রান করে অলআউট হয়ে যায় দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে পিছিয়ে পড়ার পর দ্বিতীয় ইনিংসে দারুণ প্রত্যাবর্তন করেছিল পশ্চিমাঞ্চল। চতুর্থ দিনে, যশস্বী জয়সওয়াল (২৬৫), সরফরাজ খান (১২৭) এবং হেট প্যাটেলের (অপরাজিত ৫১) দুর্দান্ত ইনিংসের সাহায্যে পশ্চিমাঞ্চল চার উইকেট হারিয়ে ৫৮৫ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। চতুর্থ দিনের খেলা শেষে দক্ষিণাঞ্চল ১৫৪ রানে ৬ উইকেট হারিয়েছিল। পঞ্চম দিনে দলটি তাদের স্কোরে যোগ করতে পারে মাত্র ৮০ রান।

আরও পড়ুন… IND vs AUS: ভারতীয় দলে অক্ষর প্যাটেলের নতুন নাম ডান্ডিয়া কিং, কারণ ব্যাখ্যা করলেন যুজি

চতুর্থ দিনে, ক্রিজে আর সাই কিশোর ৮ রান এবং রবি তেজা ক্রিজে উপস্থিত ছিলেন। পঞ্চম দিনে সাই কিশোরের রূপে প্রথম সাফল্য পায় পশ্চিমাঞ্চল। চিন্তন গাজা কিশোরকে প্রিয়াঙ্ক পাঞ্চালের হাতে ক্যাচ দিয়েছিলেন। সাত রান করেন সাই কিশোর। তার পর আউট হলেন রবি তেজাও। শামস মুলানি তাঁকে এলবিডব্লিউ করেন। রবি তেজা ৯৭ বলে ৫৩ রান করেন। শেষ দিনে তারা লড়াই করলেও তা দলের জন্য যথেষ্ট ছিল না। 

রবি তেজার পর বাসিল থামপিকে প্যাভিলিয়নে পাঠান মুলানি। খাতা না খুলেই সরফরাজ খানের হাতে ক্যাচ দেন থামপি। শেষ উইকেট হিসেবে আউট হন কৃষ্ণাপ্পা গৌতম। গৌতম ২৮ বলে ১৭ রান করেন। ইনিংসে তিনটি চার মারেন তিনি। জয়দেব উনাদকাটের বলে তনুশ কোটিয়ানের হাতে ক্যাচ দেন গৌতম। দক্ষিণাঞ্চলের হয়ে দ্বিতীয় ইনিংসে ৯৩ রান করেন ওপেনার রোহান কুন্নুম্মল। পশ্চিমাঞ্চলের হয়ে এদিন সর্বোচ্চ চার উইকেট নেন শামস মুলানি। এছাড়া দুটি করে উইকেট নেন জয়দেব উনাদকাট ও অতিত শেঠ। এই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন যশস্বী জয়সওয়াল। টুর্নামেন্টের সেরা হয়েছেন জয়দেব উনাদকাট। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.