বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy: মনোজকে অধিনায়ক করার পর, পূর্বাঞ্চলের কোচ করা হল বাংলার সহকারীকে

Duleep Trophy: মনোজকে অধিনায়ক করার পর, পূর্বাঞ্চলের কোচ করা হল বাংলার সহকারীকে

সৌরাশিস লাহিড়ি।

৮ সেপ্টেম্বর থেকে শুরু দলিপ ট্রফি। সৌরাশিসরা ৫ সেপ্টেম্বর পন্ডিচেরি যাবেন। সেখানেই উত্তরাঞ্চলের বিরুদ্ধে প্রথম ম্যাচে পূর্বাঞ্চলের। বাংলা থেকে সাত জন ক্রিকেটার সুযোগ পেয়েছেন এ বারের পূর্বাঞ্চল দলে।

আগেই বাংলা দলের সহকারী কোচের দায়িত্ব পেয়েছিলেন সৌরাশিস লাহিড়ি। এ বার আর বড় দায়িত্ব দেওয়া হল তাঁকে। এ বার দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলের কোচ হলেন সৌরাশিস। মনোজ তেওয়ারি পূর্বাঞ্চলের অধিনায়ক করা হয়েছে।

পূর্বাঞ্চলের কোচ হওয়ার পর সৌরাশিস বলেছেন, ‘দীর্ঘ দিন পূর্বাঞ্চলের হয়ে খেলেছি আমি। আর এখন সেই দলকেই কোচিং করানোর সুযোগ পেয়েছি। নিঃসন্দেহে এটা আলাদা অনুভূতি। এ রকম স্বীকৃতি পেলে ভালো লাগে। বিশেষ করে আমার সংক্ষিপ্ত কোচিং কেরিয়ারে। আমি সিএবি এবং যাঁরা আমাকে যোগ্য ভেবেছেন সকলকে ধন্যবাদ জানাতে চাই।’

এর সঙ্গেই সৌরাশিস যোগ করেছেন, ‘আমাদের দলে দারুণ ভারসাম্য রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই পুরনো ফর্ম্যাটে এ বারের দলীপ ট্রফি আয়োজন করছে বলে।’

আরও পড়ুন: মন্ত্রী এখন অধিনায়ক, দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলকে নেতৃত্ব দেবেন মনোজ

৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দলীপ ট্রফি। এই টুর্নামেন্টের হাত ধরেই এ বারের ঘরোয়া ক্রিকেটের মরশুমে সূত্রপাত। দলীর ট্রফির টিমে বাংলা থেকে সুযোগ পেয়েছেন সাত জন প্লেয়ার। অধিনায়কও বাংলা থেকে। সৌরাশিস বলেছেন, ‘বাংলার সকলকেই ভালো ভাবে চিনি। বাকিদেরও প্র্যাক্টিসে দেখে নেব। সব দলই একই রকম পরিস্থিতিতে মাঠে নামবে।’

দলীপ ট্রফির জন্য পূর্বাঞ্চলের যে দল বাছা হয়েছে, তাতে মোট ১৫ ক্রিকেটারকে রাখা হয়েছে। যাঁদের মধ্যে সাতজনই বাংলার। সবচেয়ে তাৎপর্যপূর্ণ হচ্ছে, দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে মনোজ তিওয়ারিকে। যিনি এখন বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী।

আরও পড়ুন: ফিরছে দলীপ ট্রফি-ইরানি কাপ, ঘরোয়া ক্রিকেটের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করল BCCI

১৫ জনের দলে মনোজ ছাড়াও রয়েছেন বাংলার আরও ছয় ক্রিকেটার। জায়গা পেয়েছেন অভিষেক পোড়েল, শাহবাজ আহমেদ, অনুষ্টুপ মজুমদার, সুদীপ ঘরামি, পেসার ইশান পোড়েল এবং আকাশ দীপ। করোনা এবং চোট আঘাতের কথা মাথায় রেখে চার জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। সেখানেও বাংলা থেকে জায়গা পেয়েছেন সায়নশেখর মন্ডল।

৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দলীপ ট্রফি। সৌরাশিসরা ৫ সেপ্টেম্বর পন্ডিচেরি যাবেন। সেখানেই উত্তরাঞ্চলের বিরুদ্ধে প্রথম ম্যাচ পূর্বাঞ্চলের। এ বার ফের আঞ্চলিক ফর্ম্যাটে করা হচ্ছে এই টুর্নামেন্ট।

বন্ধ করুন