বাংলা নিউজ > ময়দান > 2023 WC-এ রোহিতের সঙ্গে কে ওপেন করবেন? এই ক্রিকেটারকে বেছে দিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তনী
রোহিত শর্মা এবংশিখর ধাওয়ান জুটি ওডিআই-এ ওপেনার হিসেবে বহু সাফল্যই পেয়েছে।
রোহিত শর্মা এবংশিখর ধাওয়ান জুটি ওডিআই-এ ওপেনার হিসেবে বহু সাফল্যই পেয়েছে।

2023 WC-এ রোহিতের সঙ্গে কে ওপেন করবেন? এই ক্রিকেটারকে বেছে দিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তনী

  • ভারতের ওপেনিং পজিশন নিয়ে সব সময়ে বিতর্কের জায়গা রয়ে গিয়েছে। যদিও অধিনায়ক রোহিত শর্মার জায়গা পাকা। কিন্তু তাঁর পার্টনারকে হবেন, তা নিয়ে জল্পনা রয়েই যাচ্ছে।

২০২৩ ওডিআই বিশ্বকাপে জন্য কিন্তু এক বছরেরও কম সময় বাকি রয়েছে। তাই এখন থেকেই অংশগ্রহণকারী বিভিন্ন দলগুলি ইতিমধ্যেই পরিকল্পনা শুরু করে দিয়েছে, তাদের নিখুঁত প্রথম একাদশ কী হতে পারে, এই নিয়ে। ভারতের জন্য প্রথম একাদশ বাছা, বা বিশ্বকাপের দলে কাদের কাদের রাখা হবে, সেটা নিয়েও নানা জল্পনা রয়েছে। কাকে বাদ দিয়ে, দলে কাকে রাখা যায়, তা নিয়ে বেশ বিপাকে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কারণ ভারতে যেমন প্রতিশ্রুতিবান তরুণ রয়েছেন, তেমনই প্রতিষ্ঠিত সিনিয়ররাও রয়েছেন। 

এ দিকে ভারতের ওপেনিং পজিশন নিয়ে সব সময়ে বিতর্কের জায়গা রয়ে গিয়েছে। যদিও অধিনায়ক রোহিত শর্মার জায়গা পাকা। কিন্তু তাঁর পার্টনার কে হবেন, তা নিয়ে জল্পনা রয়েই যাচ্ছে। আর এই জায়গাটার জন্য বিশ্বকাপের আগে ক্রিকেটার তৈরি করতে এবং চূড়ান্ত করতে হবে নির্বাচকদের।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান জেপি ডুমিনি মনে করেন, এই পজিশনের জন্য ভারতীয় ক্রিকেটারদের মধ্যে লড়াইটা কঠিন হবে। তবে ডুমিনি চান, রোহিতের সঙ্গে ওপেন করুন শিখর ধাওয়ান। ধাওয়ানের দুরন্ত রেকর্ড এবং ওয়ানডে-তে ধারাবাহিকতার কারণেই ডুমিনি শিখর ধাওয়ানের পক্ষে সরব। ধাওয়ান এবং রোহিতের জুটি কিন্তু বারবার সাফল্যও পেয়েছে। এই জুটি ১১০ ইনিংসে ৪৯৭৮ রান করেছে। যা সর্বকালের চতুর্থ সর্বোচ্চ এবং শচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ।

ক্রিকেট ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে ডুমিনি বলেছেন, ‘শিখর ধাওয়ান ২০১৯ সাল থেকেই এই ফর্ম্যাটে ভারতের হয়ে দারুণ পারফরম্যান্স করে আসছেন। লম্বা সময় ধরে ভালো খেলছেন। কেউ যদি ওঁর মতো ধারাবাহিক ভাবে এটি করেন, তবে কিন্তু সেই ক্রিকেটারই ভারতের হয়ে ওপেন করবেন বিশ্বকাপে। আমি মনে করি, রোহিতের সঙ্গী কে হতে চলেছেন, সেটা নিয়ে সব সময়ই প্রশ্নবোধক চিহ্ন থাকে। তবে রোহিতের সঙ্গে ওপেন করার যোগ্য শিখর ধাওয়ানই।’

তিনি আরও বলেছেন, ‘কেএল রাহুল সেক্ষেত্রে কোথায় খেলবেন? আমরা দেখেছি, মিডল অর্ডারে ওঁকে খুব ভালো খেলতে। তাহলে ও কার জায়গা নেবে? এই সবই এখন প্রশ্নচিহ্ন। ধাওয়ানের কথা যেটা বলেছি, সেটা যুক্তিসঙ্গত। শুধু ২০১৯ থেকে নয়, তিনি দীর্ঘ সময় ধরেই কিন্তু ধারাবাহিক ভাবে ভালো খেলেছেন। আমি নিশ্চিত ভাবে বলতে পারি, শিখর ধাওয়ান ভারতের হয়ে রান করবেই।’

বন্ধ করুন