বাংলা নিউজ > ময়দান > ২০০ মিটারেও চমক দিতে ব্যর্থ দ্যুতি, হিটে রেস শেষ করলেন সবার পিছনে থেকে

২০০ মিটারেও চমক দিতে ব্যর্থ দ্যুতি, হিটে রেস শেষ করলেন সবার পিছনে থেকে

দ্যুচি চাঁদ। ছবি- পিটিআই।

মরশুমের সেরা পারফর্ম্যান্স করেও নজর কাড়তে পারলেন না ভারতীয় তারকা।

মেয়েদের ১০০ মিটারের সেমিফাইনালেই উঠতে পারেননি দ্যুতি চাঁদ। বিদায় নিতে হয়েছিল হিট থেকেই। এবার মেয়েদের ২০০ মিটারেও চমকে দিতে পারলেন না ভারতীয় স্প্রিন্টার। তিনি চার নম্বর হিটে সাতজন অ্যাথলিটের মধ্যে রেস শেষ করেন একেবারে শেষে।

দ্যুতি সময় নেন ২৩.৮৫ সেকেন্ড, যা তার মরশুমের সেরা পারফর্ম্যান্স। যদিও তিনি ব্যক্তিগত সেরা পারফর্ম্যান্স মেলে ধরতে ব্যর্থ হন টোকিওয়। বিশ্বব়্যাঙ্কিংয়ের ৫৯ নম্বরে থাকা দ্যুতির ব্যক্তিগত সেরা সময় ২৩.০০ সেকেন্ড। যদি নিজের সেরা সময়ে রেশ শেষ করতে পারতেন দ্যুতি, তবে তিনি হিটে নিজের গ্রুপে চার নম্বরে জায়গা করে নিতে পারতেন।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

সব মিলিয়ে ৪২ জন অ্যাথলিটের মধ্যে একজন রেস শুরু করেননি। বাকি ৪১ জনের মধ্যে দ্যুতি চাঁদ সার্বিকভাবে জায়গা করে নিয়েছেন ৩৮ নম্বরে। স্বাভাবিকভাবেই সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেননি ভারতীয় তারকা।

এক্ষেত্রেও দ্যুতির ২৩.০০ সেকেন্ডের ব্যক্তিগত সেরা পারফর্ম্যন্স তাঁকে সার্বিক তালিকার ১৯ নম্বরে জায়গা করে দিতে পারত। সেক্ষেত্রে তিনি অনায়াসে পরের রাউন্ডের যোগ্যতা অর্জন করতে পারতেন। তা না হওয়ায় ১০০ মিটারের পর মেয়েদের ২০০ মিটার ইভেন্টেরও হিট থেকেই বিদায় নিতে হয় ভারতীয় স্প্রিন্টারকে।

বন্ধ করুন