বাংলা নিউজ > ময়দান > ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন আর্ল এডিংস
আর্ল এডিংস।
আর্ল এডিংস।

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন আর্ল এডিংস

  • ক্রিকেট অস্ট্রেলিয়াতে ১৩ বছর ডিরেক্টর হিসেবে কাটিয়েছেন এডিংস। ২০১৮ সাল থেকে তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যানও ছিলেন। পূর্ববর্তী চেয়ারম্যান ডেভিড পিভার ইস্তফা দেওয়ার পরেই তিনি দায়িত্বভার নিয়েছিলেন।

শুভব্রত মুখার্জি: ক্রিকেট অস্ট্রেলিয়ার এজিএম অনুষ্ঠিত হওয়ার কয়েক ঘন্টা আগেই চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন আর্ল এডিংস। উল্লেখ্য বৃহস্পতিবারেই অনুষ্ঠিত হবে এজিএম। তার আগে শেষ বেলাতে এসে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সমর্থন হারানোর পরেই তিনি এই সিদ্ধান্ত নেন। তার সব থেকে বড় কারণ এই সমর্থন ছাড়া তিনি পুনঃনির্বাচিত হতে পারতেন না।

ক্রিকেট অস্ট্রেলিয়াতে ১৩ বছর ডিরেক্টর হিসেবে কাটিয়েছেন এডিংস। ২০১৮ সাল থেকে তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যানও ছিলেন। পূর্ববর্তী চেয়ারম্যান ডেভিড পিভার ইস্তফা দেওয়ার পরেই তিনি দায়িত্বভার নিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকাতে বল বিকৃতির ঘটনা ঘটার পরপরেই বোর্ডে সাংস্কৃতিক রিভিউ হওয়ার পরেই এই দায়িত্ব নিয়েছিলেন এডিংস। ডিরেক্টর রিচার্ড ফ্রয়েডেনস্টেন অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনিই বৃহস্পতিবারের এজিএমের দায়িত্বভার সামলাবেন।

উল্লেখ্য এডিংসের বিরুদ্ধে রীতিমতো ক্ষোভ দানা বাঁধতে শুরু করেছিল ঘরে বাইরে। তাঁর পুনঃনির্বাচিত হওয়া নিয়েও দ্বিমত ছিল। নিউ সাউথ ওয়েলস, কুইন্সল্যান্ড এর বিরোধিতাই করেছিল। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াও শেষ মুহূর্তে তাদের সাপোর্ট তুলে নেয়। এডিংসের সময় কালের সব থেকে বড় সিদ্ধান্ত ছিল, বিভিন্ন রাজ্যের রেভিনিউ তিনি ৫০% কমিয়ে দিয়েছিলেন কোভিডকালে। পরবর্তীতে আলোচনার মধ্যে দিয়ে তা ১২.৫% রাখা হয়। এর পরেও ব্রডকাস্টার চ্যানেল সেভেনের সঙ্গে তার ঝামেলায় জড়িয়ে পড়ায় পর তাঁর পুনঃনির্বাচিত হওয়ার স্বপ্নে সলিল সমাধি ঘটে।

বন্ধ করুন