বাড়ি > ময়দান > লোগোর তালিকায় নেই ইস্টবেঙ্গল, এবারের মতো কি শেষ লাল-হলুদের ISL খেলার স্বপ্ন
আইএসএলের টুইটারের নয়া লোগো (ছবি সৌজন্য, টুইটার @IndSuperLeague)
আইএসএলের টুইটারের নয়া লোগো (ছবি সৌজন্য, টুইটার @IndSuperLeague)

লোগোর তালিকায় নেই ইস্টবেঙ্গল, এবারের মতো কি শেষ লাল-হলুদের ISL খেলার স্বপ্ন

  • দিনকয়েক আগেই জোর গলায় ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার দাবি করেছিলেন, এবারেই আইএসএল খেলার বিষয়ে ৮০ শতাংশ নিশ্চিত লাল-হলুদ।

‘এবারই ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলবে ইস্টবেঙ্গল।’ প্রথম থেকেই জোর গলায় দাবি করে আসছেন লাল-হলুদ কর্তারা। কিন্তু যত সময় গড়াচ্ছে, তত দাবির সঙ্গে বাস্তবের ফারাকটা বাড়ছে। আর সেই ফারাকটা আরও বাড়ল আইএসএলের টুইটার হ্যান্ডেলের নয়া কভার ফোটোয়।

সম্প্রতি আইএসএলের টুইটার হ্যান্ডেলের (@IndSuperLeague) কভার ফোটোর ছবি পরিবর্তন করা হয়েছে। তাতে ১০ টি দলের লোগো আছে - এটিকে মোহনবাগান, বেঙ্গালুরু এফসি, চেন্নাইয়িন এফসি, এফসি গোয়া, হায়দরাবাদ এফসি, জামশেদপুর এফএসি, কেরালা ব্লাস্টার্স, মুম্বই সিটি এফসি, নর্থ-ইস্ট ইউনাইটেড এফসি এবং ওড়িশা এফসি। লোগোর তালিকায় ঠাঁই পায়নি ইস্টবেঙ্গল।

অথচ দিনকয়েক আগেই জোর গলায় ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার দাবি করেছিলেন, এবারেই আইএসএল খেলার বিষয়ে ৮০ শতাংশ নিশ্চিত লাল-হলুদ। নয়া স্পনসরের সঙ্গেও কথাবার্তা অনেকটা এগিয়ে গিয়েছে। যদিও আইএসএলের কাছে জার্সির কোনও নকশা পাঠায়নি লাল-হলুদ শিবির। গত ১০ অগস্টের মধ্যে জার্সির নকশা পাঠানোর কথা ছিল। তার ফলে ইস্টবেঙ্গলের খেলার আশা কার্যত শেষ হয়ে গিয়েছিল। এবার লোগো তালিকায় জায়গা না পাওয়ায় ইস্টবেঙ্গলের আইএসএল খেলার সম্ভাবনা শেষ হয়ে গেল বলে মত ময়দানের অধিকাংশের।

বন্ধ করুন