বাংলা নিউজ > ময়দান > সারদাকাণ্ডে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারকে তলব ED-র, আজ হতে পারে জিজ্ঞাসাবাদ
দেবব্রত সরকার। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
দেবব্রত সরকার। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

সারদাকাণ্ডে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারকে তলব ED-র, আজ হতে পারে জিজ্ঞাসাবাদ

  • ইস্টবেঙ্গলে আবারও পড়ল সারদা চিটফান্ড কাণ্ডের ছায়া।

শুভব্রত মুখার্জি

ইস্টবেঙ্গলে আবারও পড়ল সারদা চিটফান্ড কাণ্ডের ছায়া। ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারকে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্রের খবর, আজ (বুধবার) তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। 

দেবব্রত সরকারকে তলব করেছে ইডি। হাজিরা দিতে হবে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। তবে দেবব্রত সরকারের দাবি তাঁকে ডাকা হয়নি। কেন্দ্রীয় সংস্থা তাঁর থেকে কিছু প্রয়োজনীয় নথি চেযে পাঠিয়েছে। তিনি সেইসব নথি অন্য কারও হাত দিয়ে ইডির অফিসে পৌঁছে দিতেও পারেন। 

প্রসঙ্গত অতীতে সারদা কর্তা সুদীপ্ত সেনের থেকে ইস্টবেঙ্গল ক্লাবের নামে স্পনসরশিপ বাবদ চার কোটি টাকা নেওয়ার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। সুদীপ্ত সেনের সহযোগী ও কোম্পানির এজেন্ট অরিন্দম দাসকেও তলব করা হয়েছে। তবে এই প্রথম চিটফান্ড কাণ্ডের সঙ্গে ইস্টবেঙ্গলের নাম জড়াল না। আগে রোজভ্যালি কাণ্ডেও নাম জড়িয়েছে ক্লাবের। রোজভ্যালি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ক্লাবের হিসাবরক্ষক দেবদাস সমাজদারকে দু'বার ডেকে পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। দুটি চিঠিও যায় লাল-হলুদ তাঁবুতে। বিষয়টি সামনে আসতেই শতবর্ষে ইস্টবেঙ্গল বিড়ম্বনায় পড়ার পাশাপাশি ক্লাব এবং বিনিয়োগকারীর মধ্যেও টানাপোড়েন শুরু হয়েছে। পুরো বিষয়টি নিয়ে রীতিমতো উষ্মা প্রকাশ করে ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা।

বন্ধ করুন