বাংলা নিউজ > ময়দান > নয়া নামে IFA-তে নথিভুক্ত ইস্টবেঙ্গল, বিনিয়োগকারীর সঙ্গে মিটল না সমস্যা
নয়া নামে IFA-তে নথিভুক্ত ইস্টবেঙ্গল, বিনিয়োগকারীর সঙ্গে মিটল না সমস্যা (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক @East Bengal)
নয়া নামে IFA-তে নথিভুক্ত ইস্টবেঙ্গল, বিনিয়োগকারীর সঙ্গে মিটল না সমস্যা (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক @East Bengal)

নয়া নামে IFA-তে নথিভুক্ত ইস্টবেঙ্গল, বিনিয়োগকারীর সঙ্গে মিটল না সমস্যা

  • বিনিয়োগকারী সংস্থার সঙ্গে সমস্যা মিটল না ইস্টবেঙ্গলের।

ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) কী নামে খেলতে নামবে, তা এখনও চূড়ান্ত হল না। তবে ইতিমধ্যে আইএফএ-তে 'শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন' নামে নথিভুক্ত হল ইস্টবেঙ্গল। অর্থাৎ এবার কলকাতা লিগ হলে নয়া নামে মাঠে নামবে লাল-হলুদ শিবির।

বৃহস্পতিবার আইএফএ'র গভর্নিং বডির সভায় সেই নয়া নাম চূড়ান্ত হলেও শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের যে সমস্যা তৈরি হয়েছে, এখনও তা পুরোপুরি মেটেনি। মঙ্গলবার ক্লাব কর্তৃপক্ষ এবং বিনিয়োগকারী সংস্থার অতিরিক্ত সাধারণ সভায় বিতর্ক তৈরি হয়েছে। ক্লাবের সংবিধানের ১২ডি, ১৩ এবং ১৮ নম্বর ধারা নিয়ে বিনিয়োগকারী সংস্থার বিরোধিতা করেন কয়েকজন সদস্য। সেই তিন ধারার মূল বিষয় হল যে ইস্টবেঙ্গল কোনও কোম্পানি নির্ভর ক্লাব নয়। সেক্ষেত্রে সদস্যদের উপযুক্ত মর্যাদা দিতে হবে এবং ক্লাবের ভবিষ্যতের নীতি রূপায়ণ করতে হবে। কিন্তু সেই শর্তে রাজি নয় বিনিয়োগকারী সংস্থা। সদস্যদের সেই আপত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন তারা। 

তারইমধ্যে বৃহস্পতিবারও সেই সমস্যা মিটিয়ে নেওয়ার জন্য আলোচনায় বসেছিল বিনিয়োগকারী সংস্থা ও ক্লাব কর্তৃপক্ষ। সূত্রের খবর, সদস্যরা আপত্তি তোলায় কোনও ঝুঁকি নিতে চাইছে না বিনিয়োগকারী সংস্থা। সেজন্য ইস্টবেঙ্গলের থেকে লিখিত প্রতিশ্রুতি চেয়েছে তারা। সেক্ষেত্রে ভবিষ্যতে বিষয়টি আদালতে গড়ালে পুরো দায়িত্ব বর্তাবে ক্লাবের উপর। বিনিয়োগকারী সংস্থাকে মামলার বহন করতে হবে না। যাবতীয় আর্থিক দায়ভার বইবে ইস্টবেঙ্গল ক্লাব।

যদিও ইস্টবেঙ্গলের আশা, কয়েকদিনের মধ্যে বিনিয়োগকারী সংস্থার সঙ্গে যাবতীয় সমস্যা মিটে যাবে। অতিরিক্ত সাধারণ সভায় যাবতীয় কার্যকলাপ ব্যাখ্যা করা হলেই বিনিয়োগকারী সংস্থার কোনও আপত্তি থাকবে না বলে দাবি করেছেন ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার।

বন্ধ করুন