বাংলা নিউজ > ময়দান > সময়ের আগেই ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন স্পনসরদের, বেতন পাবেন না ফুটবলাররা
ইস্টবেঙ্গল ক্লাবের লোগো।
ইস্টবেঙ্গল ক্লাবের লোগো।

সময়ের আগেই ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন স্পনসরদের, বেতন পাবেন না ফুটবলাররা

স্পনসর বনাম ক্লাবের দ্বন্দ্বের শিকার ফুটবলাররা।

নতুন মরশুমের জন্য শক্তিশালী দল গড়তে যখন মরিয়া দেখাচ্ছে ইস্টবেঙ্গলকে, ঠিক তখনই ঘটল অপ্রীতিকর ঘটনা। যার ফলে নতুন মরশুম শুরুর আগে ভাবমূর্তি ক্ষুন্ন হতে পারে লাল-হলুদ শিবিরের।

স্পনসর কোয়েসের সঙ্গে ইস্টবেঙ্গলের মনোমালিন্য দীর্ঘদিনের। তবু চুক্তি অনুযায়ী নিজেদের ভূমিকা এতদিন যথাযথ পালন করে আসছিল স্পনসররা। তবে শেষবেলায় দ্বন্দ্ব বাড়িয়েই বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিলেন কোয়েস কর্তারা।

লাল-হলুদ শিবিরের সঙ্গে অনিবার্য পরিস্থিতির শর্তে নির্ধারিত সময়ের আগেই চুক্তি ছিন্ন করল স্পনসররা। ফলে একমাসের বেতন থেকে বঞ্চিত হতে হবে ফুটবলারদের।

কোয়েসের সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তি ছিল মে মাসের শেষ পর্যন্ত। কিন্তু করোনা ভাইরাসের জন্য উদ্ভূত পরিস্থিতিতে একমাস আগেই সরে যাচ্ছে স্পনসররা। ক্লাবের তরফে আপত্তি জানানো হলেও তাতে স্পনসররা কান দেয়নি বলেই শোনা যাচ্ছে। অর্থাৎ, এপ্রিল মাসের শেষেই স্পনসরহীন হতে চলেছে শতবর্ষের ইস্টবেঙ্গল।

আই লিগ বাতিল হওয়ায় বেশিরভাগ দলগুলি এপ্রিল ও মে মাসের বেতন দেওয়া হবে না বলে ফুটবলারদের জানিয়ে দিয়েছে। ইস্টবেঙ্গল প্রাথমিকভাবে সেই পথে হাঁটতে না চাইলেও চাপে পড়ে ফুটবলারদের জানিয়ে দিতে বাধ্য হয়েছে যে, তাঁদের সঙ্গে একমাস আগেই চুক্তি ছিন্ন করা হচ্ছে। শোনা যাচ্ছে স্পনসরদের তরফেও ফুটবলারদের সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে মে মাসের বেতন না দেওয়ার কথা।

সারা বিশ্বে যেখানে ফুটবলারদের চুক্তির টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে প্রথমসারির ক্লাবগুলি, সেখানে ইস্টবেঙ্গলের কাছ থেকে এক মাসের বেতন না পেলে মেনে নেওয়া ছাড়া উপায় নেই ফুটবলারদের।

বন্ধ করুন