বাড়ি > ময়দান > উঠতি ফুটবলারদের পাশে শিলিগুড়ির ইস্টবেঙ্গল ফ্যানস ক্লাব
উত্তরবঙ্গে খাদ্য সামগ্রী বিলি ইস্টবেঙ্গল দ্য হার্ট অফ শিলিগুড়ির। ছবি- ফেসবুক।
উত্তরবঙ্গে খাদ্য সামগ্রী বিলি ইস্টবেঙ্গল দ্য হার্ট অফ শিলিগুড়ির। ছবি- ফেসবুক।

উঠতি ফুটবলারদের পাশে শিলিগুড়ির ইস্টবেঙ্গল ফ্যানস ক্লাব

  • করোনা পীড়িত ক্ষুদে ফুটবলারদের জন্য মানবিক উদ্যোগ ইস্টবেঙ্গল দ্য হার্ট অফ শিলিগুড়ির।

করোনা মহামারি ও ঘূর্ণিঝড় আমফানের মোকাবিলায় কলকাতা ময়দানের দুই প্রধান মোহনবাগান ও ইস্টবেঙ্গল এগিয়ে এসেছে সমর্থকদের পাশে দাঁড়াতে। পিছিয়ে থাকেননি দু'দলের সমর্থকরাও। 

বাংলার ওলিতে গলিতে মোহনবাগান ও ইস্টবেঙ্গলের ছোটখাটো অজস্র ফ্যানস ক্লাব রয়েছে। দুই প্রধানকে মাথায় তুলে রাখা বড় সংগঠনের সংখ্যাও নেহাৎ কম নয়। মোহনবাগান ও ইস্টবেঙ্গলের এই ফ্যানস ক্লাবগুলিকে প্রয়োজনের সময় আর্ত মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করতে দেখা যাচ্ছে।

উত্তরবঙ্গের লাল-হলুদ সমর্থকদের সংগঠন সেই পথেই মানবিক উদ্যোগ নেয় রবিবার। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম চত্বরে তারা রীতিমতো অস্থায়ী শিবির করে জুনিয়র কোচিং ক্যাম্পগুলির শিক্ষার্থী ফুটবলারদের হাতে সুরক্ষা সরঞ্জাম ও শুকনো খাদ্য সামগ্রী তুলে দেয়।

শিলিগুড়ির ইস্টবেঙ্গল ফ্যানস ক্লাব ‘ইস্টবেঙ্গল দ্য হার্ট অফ শিলিগুড়ি'র সদস্যরা উদ্যোগ নেন পীড়িত মানুষের পাশে দাঁডানোর। শিলিগুড়ির শিক্ষানবিশ ফুটবলারদের বেশিরভাগই নিম্নবিত্ত পরিবারের। লকডাউনে তাঁদের অনুশীলনের মতো পরিবারের রোজগারও বন্ধ। এই সব ক্ষুদে ফুটবলারদের হাতে ইস্টবেঙ্গল ক্লাবের লোগো সম্বলিত মাস্ক, সাবান ও চাল, ডাল, তেল, সয়াবিন, বিস্কুটের মতো খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

শিলিগুড়ির প্রায় সব কোচিং ক্যাম্পের শিক্ষার্থী ফুটবলারদের জন্য এই ব্যবস্থা করেন উত্তরবঙ্গের লাল-হলুদ সমর্থকরা।

বন্ধ করুন