বাড়ি > ময়দান > নতুন মরশুমে যে সব পুরনো তারকাদের ধরে রাখতে পারে ইস্টবেঙ্গল
লাল-হলুদ ধোঁয়ায় ঢেকেছে গ্যালারি। ছবি- টুইটার।
লাল-হলুদ ধোঁয়ায় ঢেকেছে গ্যালারি। ছবি- টুইটার।

নতুন মরশুমে যে সব পুরনো তারকাদের ধরে রাখতে পারে ইস্টবেঙ্গল

  • গতবারের স্কোয়াডের তিনজন ফুটবলার পুনরায় লাল-হলুদ জার্সি গায়ে চাপাতে সম্মত হয়েছেন বলে খবর।

লকডাউনের মাঝে দলবদলের বাজার একাই মাতিয়ে রেখেছে ইস্টবেঙ্গল। আই লিগ ও আইএসএল দলগুলি থেকে বেছে বেছে ভারতীয় ফুটবলারদের জালে তুলছে লাল-হলুদ শিবির। যদিও ক্লাব কর্তাদের নজর রয়েছে কিছু ঘরের ছেলের দিকেও।

নতুন মরশুমের জন্য পুরনো স্কোয়াড থেকে এখনও পর্যন্ত একজন মাত্র ফুটবলারকে ধরে রাখার কথা জানিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। গোলকিপার মিরশাদ মিচুকে রিটেন করার কথা ঘোষণা করা হয়েছে ক্লাবের তরফে। তবে গতবারের দল থেকে আরও কিছু তারকাকে ধরে রাখার চেষ্টা চালাচ্ছেন লাল-হলুদ কার্তারা।

রিটেন করার কথা বলা হলেও আক্ষরিক অর্থে পুরনো দলের ফুটবলারদের সঙ্গে নতুন করে চুক্তি করতে হবে ইস্টবেঙ্গলকে। কেননা, কোয়েস ইতিমধ্যেই সমস্ত ফুটবলারদের স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, করোনা মহামারির জন্য আবশ্যিক ভিত্তিতে সবার সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে। অর্থাৎ, ইস্টবেঙ্গলের সঙ্গে আপাতত পুরনো স্কোয়াডের কোনও ফুটবলারের চুক্তি নেই।

মিচু ছাড়া গতবারের আরও তিনজন ফুটবলারকে ধরে রাখার বিষয়ে অনেকটা এগিয়ে গিয়েছেন লাল-হলুদ কর্তারা। ব্র্যান্ডন, সামাদ আলি মল্লিক ও আশীর আখতার ক্লাবের সঙ্গে নতুন করে চুক্তি করতে সম্মত হয়েছেন বলে খবর। কথা চলছে অভিষেক আম্বেকর ও মনোজ মহম্মদের সঙ্গেও।

এছাড়া নতুন ফুটবলারের খোঁজে ইস্টবেঙ্গল কর্তারা আলোচনা চালাচ্ছেন সৌরভ দাস, প্রিয়ন্ত সিং ও ভ্যানলালবিয়া ছাংতের সঙ্গে। অ্যারোজের ১৮ বছর বয়সি স্ট্রাইকার বিক্রম প্রতাপ সিংয়ের সঙ্গেও ইস্টবেঙ্গলের কথাবার্তা এগিয়েছে। যদিও তাঁর সামনে প্রস্তাব রয়েছে একাধিক আইএসএল ফ্র্যাঞ্চাইজির। ক্লাবের নজর রয়েছে আনাস এডাথোডিকা ও শুভ ঘোষের দিকেও। শেখ সাহিলকে সম্ভবত পাওয়া যাবে না। লাল-হলুদ কর্তাদের বিবেচনায় রয়েছে রাজু গায়কোয়াড়ের নামও।

বন্ধ করুন