বাংলা নিউজ > ময়দান > ক্রিকেটের ডার্বিতে মোহনবাগানকে হারিয়ে জেসি মুখার্জির ফাইনালে ইস্টবেঙ্গল

শুভব্রত মুখার্জি

ফুটবলে সময়টা একেবারেই ভালো যাচ্ছিল না লাল-হলুদ ব্রিগেডের। অভিষেক আইএসএল মরশুমে তারা প্লে অফে পৌঁছাতে পারেনি। লিগ তালিকার একেবারে শেষের দিকে জায়গা করে নিয়েছে তারা। গোদের উপর বিষফোঁড়ার মতো দু'বারের ডার্বিতেই তাদের হারতে হয়েছে এটিকে-মোহনবাগানের কাছে। তবে ফুটবলে হারের জ্বালাটা কিছুটা হলেও ক্রিকেটৈ জুড়িয়ে নিল লাল-হলুদ ব্রিগেড।

টানটান উত্তেজনার ক্রিকেট ডার্বি নিজেদের পকেটে পুরল ইস্টবেঙ্গল। ম্যাচের ‌নায়ক ইস্টবেঙ্গল বোলাররা। রবিকান্তদের আঁটোসাটো বোলিংয়ের বিরুদ্ধে সেভাবে হাত খুলে খেলার সুযোগ পেলেন না মোহনবাগান ব্যাটসম্যানরা।

মরশুমে সিএবির প্রথম টুর্নামেন্ট বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জেও পর্যুদস্ত হতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। জেসি মুখার্জি ট্রফির সেমিফাইনালে সেই হারের প্রতিশোধ সম্পন্ন করল ইস্টবেঙ্গল। খাতায় কলমে এগিয়ে থাকা মোহনবাগানকে ১০ রানে হারিয়ে ফাইনালে গেল ইস্টবেঙ্গল ক্লাব ।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৪ রান করে ইস্টবেঙ্গল। লাল হলুদের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন সায়ন শেখর মণ্ডল। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে অঙ্কুর পাল ২৯ এবং রনজ্যোত সিং ২৬ রান করেন।

১৫৫ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৪৪ রানেই শেষ হয়ে যায় মোহনবাগানের ইনিংস। বিবেক, সুদীপ, অনুষ্টুপ সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ ইডেনের ২২ গজে ইস্টবেঙ্গলের বোলিংয়ের সামনে মাথা তুলতে পারেনি। মোহনবাগানের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন বিবেক সিং। ১৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা লাল-হলুদের সোহম ঘোষ। সায়নশেখর ও সুরজ জয়সওয়াল ৩টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন