বাংলা নিউজ > ময়দান > সব ম্যাচের ২ ইনিংসে ব্যাট করেও সংগ্রহ শূন্য, টেস্টে লজ্জার নজির বাংলাদেশি তারকার
লজ্জাজনক নজির গড়লেন বাংলাদেশের এবাদত হোসেন।

সব ম্যাচের ২ ইনিংসে ব্যাট করেও সংগ্রহ শূন্য, টেস্টে লজ্জার নজির বাংলাদেশি তারকার

  • ২০২১ সালে পাকিস্তানের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজের চার ইনিংসে খেলেও কোনও রান করতে পারেননি এবাদত হোসেন। তাঁর সংগ্রহ ছিল শূন্য।

টেস্টের ইতিহাসে চূড়ান্ত লজ্জাজনক নজির গড়লেন বাংলাদেশের এবাদত হোসেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু'ম্যাচের টেস্ট সিরিজে চার ইনিংসেই ব্যাট করেছেন বাংলাদেশি তারকা। কিন্তু চার বারই ব্যর্থ হয়েছেন তিনি। প্রতিবারই শূন্য করেছেন তিনি। কখনও আউট হয়েছেন। আবার কখনও কোনও রান না করে অপরাজিত থেকেছেন।

এমন ঘটনা এই প্রথম নয়। এর আগেও এ রকম ঘটনা ঘটিয়েছেন এবাদত হোসেন। ২০২১ সালে পাকিস্তানের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজের চার ইনিংসে খেলেও কোনও রান করতে পারেননি তিনি। এবাদতের সংগ্রহ ছিল শূন্য।

এবাদত প্রথম খেলোয়াড়, যিনি একের বেশি টেস্ট সিরিজের সব ম্যাচের দুই ইনিংসেই ব্যাটিং করেছেন। কিন্তু কোনও রান পাননি। নিঃসন্দেহে যা টেস্ট ক্রিকেটের ইতিহাসে লজ্জার নজির।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে বাজে ভাবে হেরেছে বাংলাদেশ। প্রথম টেস্ট ২২০ রানে হেরেছিল তারা। আর দ্বিতীয় টেস্ট তারা হারে ৩৩২ রানে।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৪৫৩ রান করেছিল। জবাবে মাত্র ২১৭ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে প্রোটিয়ারা ৬ উইকেটে ১৭৬ করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে। কিন্তু মাত্র ৮০ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে হতশ্রী পারফরম্যান্সের পর বাংলাদেশের ব্যাটাররা কাঠগড়ায় উঠেছেন। সেই সঙ্গে পুরো টিমের পারফরম্যান্স নিয়েও সমালোচনার ঝড় বয়ে চলেছে।

বন্ধ করুন