বাংলা নিউজ > ময়দান > করোনার কবলে ইংল্যান্ড, নয় নয়া সদস্য নিয়ে পাক সিরিজের জন্য দল ঘোষণা করল ECB
ইংল্যান্ড দলের নতুন অধিনায়ক বেন স্টোকস। ছবি- আইসিসি।
ইংল্যান্ড দলের নতুন অধিনায়ক বেন স্টোকস। ছবি- আইসিসি।

করোনার কবলে ইংল্যান্ড, নয় নয়া সদস্য নিয়ে পাক সিরিজের জন্য দল ঘোষণা করল ECB

  • দলের সাত সদস্য করোনার কবলে পড়ায় পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না ইয়ন মর্গ্যানসহ ইংল্যান্ড দলের নিয়মিত সদস্যরা।

বৃহস্পতিবার (৮জুলাই) কার্ডিফে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে খেলতে নামার কথা ছিল ইংল্যান্ডের। তবে তার আগেই ঘটে বিপত্তি। তিন ক্রিকেটারসহ দলের সাত সদস্য করোনার কবলে পড়ায় ইয়ন মর্গ্যানসহ গোটা ইংল্যান্ড দলকেই নিভৃতবাসে পাঠানো। নিয়মিত দলের পরিবর্তে সম্পূর্ণ ভিন্ন দল ঘোষণা করার কথাও জানানো হয় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে (ইসিবি)।

সেই মতোই জ্যাক ক্রাউলি, জন সিম্পসনসহ মোট নয়জন ক্রিকেটারকে প্রথমবার পঞ্চাশ ওভারের দলে সুযোগ দেওয়া হল। কাউন্টি ক্রিকেট থেকে সরাসরি আঙুলের চোট সম্পূর্ণভাবে সারানোর আগেই দলে প্রত্যাবর্তন ঘটল তারকা অলরাউন্ডার বেন স্টোকসের। পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী তিনিই দলকে নেতৃত্ব দেবেন। তবে দলে বড় অনুপস্থিতি বলতে অ্যালেক্স হেলস। ২০১৯ বিশ্বকাপের আগে ড্রাগ পরীক্ষায় পাশ করতে না পারায় তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়। এই সিরিজে আশা থাকলেও ফের একবার আক্রমণাত্মক ওপেনিং ব্যাটসম্যানকে বাদ রেখেই দল গড়ল ইসিবি।

ইসিবির ম্যানেজিং ডিরেক্টর অফ ক্রিকেট অ্যাশলে জাইলস বলেন, ‘দলের বেশিরভাগ সদস্যও ২৪ ঘন্টা আগে জাতীয় দলে সুযোগ পাওয়ার আশা করছিল না। তাই সর্বোচ্চ স্তরে নিজেকে প্রমাণ করার তাঁদের কাছে এটা বিরাট একটা সুযোগ। আমরা কিছু তরুণ প্রতিভা এবং কাউন্টি ক্রিকেটে যারা ভাল খেলেছে তাঁদের নিয়েই দল গঠন করেছি।’

পাশাপাশি প্রথমবার অধিনায়কের দায়িত্বভার সামলানো স্টোকসকে শুভেচ্ছা জানান তিনি। ‘বেন (স্টোকস) এর আগে কোনদিনও ইংল্যান্ড ওয়ান ডে দলের অধিনায়কত্ব করেনি। তাই ওর জন্য এটা বিশাল সম্মানের ব্যাপার। আমাদের সকলের তরফে ওর জন্য শুভেচ্ছা রইল এবং আমি নিশ্চিত এই ভূমিকায় ও সাফল্য লাভ করবে। আমি ইসিবির তরফে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড)-কেও ধন্যবাদ জানাতে চাই, এই মুশকিল পরিস্থিতিতে আমাদের অবস্থান বোঝার জন্য।’ জানান জাইলস।

পাকিস্তান সিরিজের জন্য ইংল্যান্ড দল:-

বেন স্টোকস (অধিনায়ক), জেক বল, ড্যানি ব্রিগস, ব্রাইডন কারস, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, লুইস গ্রেগরি, টম হেল্ম, উইল জ্যাকস, ড্যান লরেন্স, সাকিব মেহমুদ, ডেভিড মালান, ক্রেগ ওভারটন, ম্যাট পার্কিনসন, ডেভিড পাইন, ফিল সল্ট, জন সিম্পসন, জেমস ভিন্স

বন্ধ করুন