বাংলা নিউজ > ময়দান > ওলি রবিনসনের বৈষম্যমূলক পোস্টে হতাশ ECB প্রধান টম হ্যারিসন, যথাযথ তদন্ত করার অঙ্গীকার
ওলি রবিনসন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ওলি রবিনসন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

ওলি রবিনসনের বৈষম্যমূলক পোস্টে হতাশ ECB প্রধান টম হ্যারিসন, যথাযথ তদন্ত করার অঙ্গীকার

  • টেস্ট অভিষেকের দিনই আট বছর আগে করা ওলি রবিনসনের একাধিক বৈষম্যমূলক টুইট ভাইরাল হয়। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের টেস্ট অভিষেকে বল হাতে নজর কাড়লেও, ওলি রবিনসন চর্চার কেন্দ্রবিন্দুতে তাঁর মাঠের বাইরের কর্মের জন্য। ইংল্যান্ডের ফাস্ট বোলারের অভিষেকের পরই সোশ্যাল মিডিয়ায় আট বছর আগে করা তাঁর একাধিক বৈষম্যমূলক পোস্ট ভাইরাল হয়েছে। বর্ণ ও লিঙ্গবৈষম্যমূলক একাধিক পোস্টের জেরে তীব্র বিতর্ক সৃষ্টি হয়েছে রবিনসনকে ঘিরে।

যদিও ইতিমধ্যেই নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নিয়েছেন রবিনসন, তবে তাতে বরফ গলবে বলে মনে হচ্ছে না। বিতর্কিত মন্তব্যের জেরে বহু বছর পুরনো হলেও শাস্তির মুখে পড়তে পারেন ২৭ বছর বয়সী ফাস্ট বোলার। ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের প্রধান কর্মকর্তা টম হ্যারিসন এই ঘটনায় নিজের হতাশার কথা ব্যক্ত করে জরুরি পদক্ষেপ নেওয়ার দিকেই ইঙ্গিত করেন।

হ্যারিসন বলেন, ‘এই ঘটনা যত পুরনোই হোক না কেন, ইংল্যান্ডের একজন পুরুষ ক্রিকেটার এমন ধরণের টুইট করেছে জানতে পেরে আমি নিজের হতাশার কথা বলে বোঝাতে পারব না। যে কোন মানুষ বিশেষত কোন মহিলা এবং ভিন্ন চামড়ার ব্যক্তির মনে ওই টুইটগুলি পড়ে, ক্রিকেট এবং ক্রিকেটারদের সম্পর্কে এমন ধারণা জন্মাবে যা কখনোই মেনে নেওয়া যায় না। যে কোন ধরণের বৈষম্যতার বিরুদ্ধেই আমাদের জিরো টলারেন্স নীতি এবং এই ধরণের ব্যবহারের বিরুদ্ধে একাধিক শাস্তির ব্যবস্থাও রয়েছে। আমদের তরফে এই বিষয়ে সম্পূর্ণ তদন্ত করা হবে।’

বন্ধ করুন