বাংলা নিউজ > ময়দান > নাছোড় বিরাটদের শেষ পর্যন্ত প্র্যাক্টিস ম্যাচ খেলার ব্যবস্থা করে দিল ইসিবি
প্র্যাক্টিস ম্যাচের অনুমতি পেলেন বিরাটরা।
প্র্যাক্টিস ম্যাচের অনুমতি পেলেন বিরাটরা।

নাছোড় বিরাটদের শেষ পর্যন্ত প্র্যাক্টিস ম্যাচ খেলার ব্যবস্থা করে দিল ইসিবি

  • ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারত দু'টি প্র্যাক্টিস ম্যাচ খেলবে বলে জানা গিয়েছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে প্র্যাক্টিস ম্যাচ খেলার সম্মতি পাননি বিরাট কোহলিরা। যার ফল তারা হাতেনাতে পেয়েছেন। আর সেই শিক্ষা কাজে লাগিয়েই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের আগে প্র্যাক্টিস ম্যাচ খেলতে নাছোড় ছিলেন বিরাটরা। সূত্রের খবর, শেষ পর্যন্ত ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে রাজি করাতে পেরেছে বিসিসিআই। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারত দু'টি প্র্যাক্টিস ম্যাচ খেলবে।

ইসিবি অবশ্য প্রথমে জানিয়ে দিয়েছিল, ভারতকে নিজেদের মধ্যে প্র্যাক্টিস ম্যাচ খেলতে হবে। কারণ করোনার জন্য অন্য কোনও দলের বিরুদ্ধে প্র্যাক্টিস ম্যাচের ঝুঁকি নিতে ইসিবি রাজি নয়। এই সিদ্ধান্তের পর অবশ্য হাল ছাড়েনি বিসিসিআই। তারা ইসিবি-কে বোঝায়, ইংল্যান্ডের এই আবহাওয়ার সঙ্গে ক্রিকেটারদের মানিয়ে নিতে প্র্যাক্টিস ম্যাচ কতটা প্রয়োজন! তাদের দাবি ছিল, নিজেদের মধ্যে খেললে খুব বেশি সুবিধে হয় না। বিশেষত বোলারদের লেন্থে বল প্র্যাক্টিসের জন্য আরও বেশি করে অন্য দলের বিরুদ্ধে প্র্যাক্টিস ম্যাচ খেলাটা প্রয়োজন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নিউজিল্যান্ড দু'টো টেস্ট খেলেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। আর তার সুফল কী হয়েছে, সেটা গোটা বিশ্বই দেখেছে। তাই জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে প্র্যাক্টিস ম্যাচ খেলতে বদ্ধপরিকর ছিলেন বিরাটরা। নিজেদের মধ্যে প্র্যাক্টিস ম্যাচের বদলে, ইংল্যান্ডের কোনও ক্লাব দলের বিরুদ্ধে প্র্যাক্টিস ম্যাচ খেলতে চেয়েছিলেন তাঁরা। নাছোড় বিরাটদের বারংবার অনুরোধের পর শেষ পর্যন্ত অনুমতি দিল ইসিবি। ভারত দু'টি প্র্যাক্টিস ম্যাচ খেলবে।

বন্ধ করুন