বাংলা নিউজ > ময়দান > সিরিজ ড্র, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট নয় বিমার টাকাই ECB-র লক্ষ্য, ফের বিস্ফোরক সলমন বাট
ওল্ড ট্রাফোর্ডের স্ক্রিনে ম্যাচ বাতিল হওয়ার সিদ্ধান্ত ঘোষণা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ওল্ড ট্রাফোর্ডের স্ক্রিনে ম্যাচ বাতিল হওয়ার সিদ্ধান্ত ঘোষণা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

সিরিজ ড্র, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট নয় বিমার টাকাই ECB-র লক্ষ্য, ফের বিস্ফোরক সলমন বাট

  • ম্যাচ বাতিল হওয়ায় ইসিবির ক্ষতির পরিমাণ ৪০০ কোটিরও বেশি।

শুভব্রত মুখার্জি

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের শেষ টেস্ট ম্যাচ অর্থাৎ ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ার ফলে কম বিতর্ক হয়নি। সিরিজের ভাগ্য এবং সাথে সাথে মূল্যবান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট নিয়ে এখনও সিদ্ধান্ত ঝুলে রয়েছে। আর এই নিয়ে বলতে গিয়েই পাকিস্তানের প্রাক্তন বাঁ-হাতি ওপেনার সলমন বাট করে ফেললেন বিস্ফোরক এক মন্তব্য। তাঁর অভিমত ভারতের বিরুদ্ধে সিরিজ ২-২ ড্র করা বা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট পাওয়াটা আসল লক্ষ্য নয় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। তাদের আসল উদ্দেশ্য অবশ্যই বিমার টাকা হাতানো।

উল্লেখ্য, টস হওয়ার ঘন্টা দু'য়েক আগেই ওল্ড ট্রাফোর্ডের পঞ্চম টেস্ট বাতিল ঘোষণা করা হয়। অফিসিয়ালি কোভিডের কারণে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়। এই টেস্টটিকে রিশিডিউল করার বিষয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের(বিসিসিআই) মধ্যে আলোচনা চলছে। এই বিষয়টি নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে মতামত জানাতে গিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসেন বাট।

নিজের ইউটিউব চ্যানেলে বাট বলেন, 'আমি মনে করি ইসিবি ৪০ মিলিয়ন পাউন্ড (প্রায় ৪০০ কোটি) আর্থিক ক্ষতি নিয়ে বেশি চিন্তিত। ওদের মূল লক্ষ্য বিমার টাকা হাতানো। তাই ম্যাচ রিশিডিউল করা নিয়ে ওদের মুখে কোন মন্তব্য শুনবেন না।' উল্লেখ্য, সিরিজটির ভাগ্য এখনও নির্ধারিত নয়। ইসিবি সিইও টম হ্যারিসন এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আইসিসিকে মধ্যস্থতা করার আহ্বান জানিয়েছেন।

বন্ধ করুন