বাড়ি > ময়দান > করোনায় কমেছে আয়, ৬২ কর্মীকে ছাঁটাই করল ECB
পরিস্থিতি সামলাতে কঠিন পদক্ষেপ। ছবি- ইসিবি।
পরিস্থিতি সামলাতে কঠিন পদক্ষেপ। ছবি- ইসিবি।

করোনায় কমেছে আয়, ৬২ কর্মীকে ছাঁটাই করল ECB

  • এবছর ১০ কোটি পাউন্ডের বেশি লোকসান হয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের।

শুভব্রত মুখার্জি

করোনা মহামারির ফলে ক্ষতিগ্রস্থ হয়েছে সমস্ত ধরনের ব্যবসা বাণিজ্য। আর যার নেগেটিভ প্রভাব পরোক্ষে এসে পড়ছে খেলার মাঠে। এর প্রধান কারন বিশ্বের যে কোনও প্রান্তে খেলার ক্ষেত্রে স্পনসরশিপ বাবদ আয় একটা বড় আয়। যা মূলত আসে কর্পোরেট হাউসদের হাত ধরে। করোনা কালে ব্যবসায় লোকসান হওয়ার ফলে অনেক কর্পোরেট হাউস স্পনসরশিপ থেকে সরে দাঁড়াচ্ছে। ফলে আয় কমছে ক্রিকেট বোর্ডগুলির। আর এর অবধারিত প্রভাব বেতন কমানো বা কর্মী ছাঁটাই।

ঠিক এই কারণেই ক্রিকেট বিশ্বের অন্যতম ধনী বোর্ড হওয়া সত্ত্বেও করোনাতে আর্থিক ক্ষতির সন্মুখীন হওয়া ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হল। ক্ষতি পোষাতে তারা ৬২ জন কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল ।

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন এক বিবৃতিতে জানিয়েছেন, এবছর ১০ কোটি পাউন্ডের বেশি লোকসান হয়েছে তাদের।আগামী বছর লোকসান বেড়ে দাঁড়াতে পারে ২০ কোটি পাউন্ডে।ফলে বাধ্য হয়েই খরচ কমাতে ওয়ার্কফোর্স বাজেটের ২০ শতাংশ কাটারও প্রস্তাব দেওয়া হয়েছে।

করোনাতে খেলা বন্ধ থাকায় ৩০ কোটি পাউন্ডের বেশি লোকসান হয়, সেই ক্ষতি পুষিয়ে নিতে ইসিবি জীবাণুমুক্ত পরিবেশে আন্তর্জাতিক সিরিজ আয়োজন করেছে। এতে ইসিবির আর্থিক ক্ষতি কিছুটা কমেছে। কিন্তু পরিস্থিতি পুরো সামাল দেওয়া যায়নি। তাই এই কঠোর ব্যবস্থা।

বন্ধ করুন