বাংলা নিউজ > ময়দান > T10 ক্রিকেটে ভরপুর মনোরঞ্জন, নাজাম হক 'একই দিনে' মাত্র ৫৫ বলে করলেন ১৪৭ রান: ভিডিয়ো
নাজাম হক। ছবি- টুইটার।
নাজাম হক। ছবি- টুইটার।

T10 ক্রিকেটে ভরপুর মনোরঞ্জন, নাজাম হক 'একই দিনে' মাত্র ৫৫ বলে করলেন ১৪৭ রান: ভিডিয়ো

  • IPL-এর উত্তেজনাও হার মানবে ইউরোপীয়ান লিগের মারকাটারি ক্রিকেটের কাছে।

আইপিএলের প্লে-অফ সপ্তাহ যত এগিয়ে আসছে, ব্যাট-বলের লড়াই তত উত্তেজক হয়ে উঠছে। তবে শুধু ইন্ডিয়ান প্রিমিয়র লিগেই নয়, মারকাটারি ক্রিকেট চোখে পড়ছে ইউরোপীয়ান ক্রিকেট লিগেও। ইসিএস সুইডেনে নাজাম হক যেরকম ব্যাট হাতে তাণ্ডব চালান, তাতে ক্রিকেটপ্রেমীদের ভরপুর মনোরঞ্জন হওয়াই স্বাভাবিক।

মঙ্গলবার টুর্নামেন্টের ২টি ম্যাচে মাঠে নামে লোম্মা। দু'টি টি-১০ ম্যাচই ছিল হাইসিঙ্গেনসের বিরুদ্ধে। লোম্মার ক্যাপ্টেন নাজাম দু'টি ম্যাচে কার্যত একার হাতে জয় এনে দেন দলকে।

প্রথম ম্যাচে শুরুতে ব্যাট করে হাইসিঙ্গেনস নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১১৪ রান তোলে। গোকুল শ্রীনিবাসন ১৮ বলে ৩৫ রান করেন। জামাল বাজওয়া ২টি ও নাজাম ১টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে লোম্মা ৮.৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১১৫ রান তুলে ম্যাচ জিতে যায়। ৭টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৮১ রান করে আউট হন নাজাম।

নাজাম হকের ঝোড়ো ব্যাটিংয়ের ভিডিয়ো দেখতে ক্লিক করুন:- https://fancode.com/video/28766?utm_source=fancode&utm_medium=share&utm_campaign=share&utm_content=8+sixes+&+7+fours:+Najam+Haque%27s+blistering+81&contentDataType=DEFAULT

দ্বিতীয় ম্যাচে হাইসিঙ্গেনস প্রথমে ব্যাট করে ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৯৬ রান তোলে। রাকেশ শ্রীকান্ত ২৪ বলে ৩৯ রান করেন। নাজাম এই ম্যাচেও ১টি উইকেট নেন।

আরও পড়ুন:- Uber Cup: ব্যাডমিন্টনে বিপ্লব অষ্টাদশী বিলকিসের, বিশ্বসেরা ইয়ামাগুচিকে হারিয়ে দিলেন ৩৩৩ নম্বর শাটলার

পালটা ব্যাট করতে নেমে লোম্মা ৭.৩ ওভারে মাত্র ১ উইকেটের বিনিময়ে ৯৮ রান তুলে ম্যাচ জেতে। নাজাম হক ৮টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন।

সুতরাং, নাজাম ২টি ম্যাচে মোট ৫৫টি বল খেলে ১৪৭ রান সংগ্রহ করেন। তিনি চার মারেন ১৫টি। ছক্কা হাঁকান ১৩টি।

বন্ধ করুন