বাংলা নিউজ > ময়দান > দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে ইডেনে, কিউয়িদের বিরুদ্ধে ৭০ শতাংশ দর্শক নিয়ে অনুষ্ঠিত হবে ম্যাচ
দর্শকভর্তি ইডেন গার্ডেন্স। ছবি- বিসিসিআই।
দর্শকভর্তি ইডেন গার্ডেন্স। ছবি- বিসিসিআই।

দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে ইডেনে, কিউয়িদের বিরুদ্ধে ৭০ শতাংশ দর্শক নিয়ে অনুষ্ঠিত হবে ম্যাচ

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ইডেনে। 

দুবাইয়ে রবিবার (৩১ অক্টোবর) বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং নিউজিল্যান্ড। তবে কিউয়িদের বিরুদ্ধে মাসখানেকের মধ্যেই ফের দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হতে চলেছে ভারত। সেই সিরিজে একটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হওয়ার কথা ইডেন গার্ডেন্সে। রিপোর্ট অনুযায়ী ৭০ শতাংশ দর্শকদের উপস্থিতিতে সেই ম্যাচ খেলা হবে।

দেশের মাটিতে নভেম্বর-ডিসেম্বর মাসে অনুষ্ঠিত তিন টি-টোয়েন্টি এবং দুই টেস্ট সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিটি খেলা হবে ইডেনে। করোনা পরিস্থিতিতে কত দর্শক সেই ম্যাচ দেখতে পারবেন, তা নিয়ে ছিল জল্পনা। তবে শুক্রবার পশ্চিমবঙ্গ সরকার জানিয়ে দেয় রাজ্যের স্টেডিয়ামগুলি ৭০ শতাংশ দর্শকসমেত ম্যাচ অনুষ্ঠান করতে পারবে। স্বভাবতই এই নির্দেশ নিউজিল্যান্ড সিরিজের আগে সিএবির (ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল) জন্য অত্যন্ত খুশির খবর। 

এই বিষয়ে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া Telegraph-কে জানান, ‘রাজ্য সরকারের তরফে যেহেতু অনুমতি দেওয়া হয়েছে, আমরা আশা করছি এবার বিসিসিআইও তাদের আমাদের অনুমতি (৭০ শতাংশ দর্শক নিয়ে ম্যাচ আয়োজন করার) দিয়ে দেবে।’ ২০১৯ সালে গোলাপি বলের টেস্টের পর ইডেনে এটিই প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। গত বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে একটি ওয়ান ডে ম্য়াচ কলকাতায় হওয়ার কথা থাকলেও করোনার জেরে তা বাতিল করা হয়। এবার ফের দর্শক নিয়ে আয়োজিত হবে ম্যাচ। ইডেনে ৭০ শতাংশ মানে প্রায় ৫০ হাজার দর্শক এই ম্যাচ দেখার সুযোগ পেতে চলেছেন।

বন্ধ করুন