বাংলা নিউজ > ময়দান > যুবভারতীর লজ্জার কথা মাথায় রেখেই কি ইডেনে বসছে নতুন ফ্লাডলাইট?
রাতে ফ্লাডলাইটের আলোয় ইডেন গার্ডেন্স। ছবি- বিসিসিআই।
রাতে ফ্লাডলাইটের আলোয় ইডেন গার্ডেন্স। ছবি- বিসিসিআই।

যুবভারতীর লজ্জার কথা মাথায় রেখেই কি ইডেনে বসছে নতুন ফ্লাডলাইট?

  • নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দল ইডেনে নিজেদের ম্যাচ খেলে যাওযার পরই শুরু হবে কাজ।

মাত্র কয়েকদিন আগেই ডুরান্ড কাপের সেমিফাইনালের আগেই নিভে গিয়েছিল যুবভারতীর বাতি। ফলে বেশ কিছুক্ষণ পরে শুরু করতে হয় ম্যাচ। এবার সম্ভবত সেই লজ্জা এড়াতেই ইডেন গার্ডেন্সে বসতে চলেছে নতুন ফ্লাডলাইট। সিএবির (ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল) বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

যুবভারতী বা ইডেনের ফ্লাডলাইট ম্যাচ চলাকালীন নিভে যাওয়ার ঘটনা নতুন কিছু নয়। তবে সম্প্রতি সেই সমস্যা দেখা না গেলেও হঠাৎই যুবভারতীর ফ্লাডলাইট ডুরান্ড সেমিফাইনালের আগে নিভে যায়। এই সমস্যার সম্মুখীন হওয়ার আগেই তাই সম্ভবত ফ্লাডলাইট বদলানোর সিদ্ধান্ত নিয়ে ফেললেন সিএবি কর্তারা। তবে আসন্ন আন্তর্জাতিক মরশুমে ভারতীয় দল নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অনুষ্ঠিত হতে চলা সিরিজের একটি করে ম্যাচ খেলবে ইডেনে। তার আগে ফ্লাডলাইট বদলের কাজ শেষ করা সম্ভব হবে না বলেই এই ম্যাচ দু'টির পরেই কাজ শুরু হবে।

এর পাশপাশি সিএবির ইন্ডোরে সংগ্রহশালা তৈরির কাজ দ্রুত শুরু করার অঙ্গীকারও নেওয়া হয় এই সভায়। এছাড়া ডুমুরজলায় নতুন এক স্টেডিয়াম তৈরির জন্যও সিএবিকে জমি দিচ্ছে রাজ্য সরকার। সেখানে অনেকটা রাজ্যে তৈরি হতে চলা ব্যাডমিন্টন অ্যাকাডেমির মতোই ক্রিকেটারদের জন্য হোস্টেল ও অনুশীলনকেন্দ্র গড়ার পরিকল্পনা রয়েছে রাজ্য ক্রিকেট সংস্থার। তবে এই সভায় এক নির্বাচক অন্য রাজ্যে কোচিংয়ের জন্য় ইস্তফা দেওয়ার কথা শোনা গেলেও তেমন কিছুই হয়নি। 

বন্ধ করুন