বাংলা নিউজ > ময়দান > Eden Gardens:ইডেনেই হবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজের তিনটি ম্যাচ
ইডেন। নিজস্ব ছবি

Eden Gardens:ইডেনেই হবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজের তিনটি ম্যাচ

সব কিছু ঠিক থাকলে এই তিনটি ম্যাচ খেলা হবে ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি

শুভব্রত মুখার্জি: বেশ কয়েকদিন আগেই হিন্দুস্তান টাইমস বাংলার এক রিপোর্টে জানানো হয়েছিল ভারত সহ গোটা বিশ্বে ক্রমবর্দ্ধমান করোনার কথা মাথায় রেখে ক্যারিবিয়ান সিরিজের ভেন্যু সংখ্যা কমানো হতে পারে। সেই মতো বোর্ডের ভেন্যু এবং ফিক্সচার কমিটির তরফে কার্যত নিশ্চিত করা হয়েছিল ইডেনে একটি নয় তিনটি ম্যাচ হবে ক্যারিবিয়ান সিরিজের। সেটা ওয়ানডে সিরিজের নাকি টি-২০ সিরিজের তা অবশ্য নিশ্চিত করে বলা হয়নি। তবে বৃহস্পতিবারেই এল নিশ্চিত খবর। আসন্ন ক্যারিবিয়ান সফরের তিনটি টি-২০ ম্যাচ খেলা হবে ক্রিকেটের নন্দন কাননে। অর্থাৎ গোটা টি-২০ সিরিজটাই খেলা হবে ইডেনে।

১৬ ফেব্রুয়ারি থেকে আসন্ন সিরিজের খেলা শুরু হবে বলেই আশা করা হচ্ছে। সেদিন ইডেনের ২২ গজে সম্ভবত প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। প্রসঙ্গত ইডেনে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছিল ২০২১ সালের ২১ নভেম্বর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত। সব কিছু ঠিক থাকলে এই তিনটি ম্যাচ খেলা হবে ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে অফিসিয়াল ঘোষণা হয়ত আর কয়েকদিনের মধ্যেই করা হবে।

কোভিডকালে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি থাকবে কিনা সেই বিষয়েও সিদ্ধান্ত হয়নি। উল্লেখ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে ৭০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি ছিল। ক্যারিবিয়ান সিরিজের প্রতিটি ম্যাচই আলাদা আলাদা মাঠে হওয়ার কথা ছিল। একদিনের ম্যাচগুলি আমদাবাদ, জয়পুর এবং কলকাতায় এছাড়া টি-২০-র ম্যাচগুলি কটক, বিশাখাপত্তনম এবং তিরুবনন্তপুরমে হওয়ার কথা ছিল পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী।

বন্ধ করুন