বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: হুডার লম্বা ছক্কা আর একটু হলে মাথায় পড়ত, হাঁফ ছেড়ে বাঁচলেন রবি শাস্ত্রী-ভিডিয়ো

IND vs ENG: হুডার লম্বা ছক্কা আর একটু হলে মাথায় পড়ত, হাঁফ ছেড়ে বাঁচলেন রবি শাস্ত্রী-ভিডিয়ো

দীপক হুডার ছক্কা শাস্ত্রীর মাথায় পড়লে বড় অঘটন ঘটে যেত পারত।

রোহিত শর্মা (২৪) আউট হওয়ার পর দীপক হুডা তিন নম্বরে ব্যাট করতে নামেন এবং তিনি আসার সঙ্গে সঙ্গেই ব্রিটিশ বোলারদের চাপে ফেলে দেন। প্রথম বলে কোনও রান নেননি দীপক হুডা। কিন্তু, পরের দুই বলেই মারেন দু'টি ছক্কা। বোলার ছিলেন মইন আলি।

দীপক হুডা কিন্তু টিম ইন্ডিয়ার জার্সিতে নজর কেড়েই চলেছেন। তিনি কিন্তু সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করে চলেছেন। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতেও দুর্দান্ত ব্যাটিং করেছেন হুডা।১৭ বলে ৩৩ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংসে ছিল ৩টি চার এবং ২টি ছক্কা।

রোহিত শর্মা (২৪) আউট হওয়ার পর হুডা তিন নম্বরে ব্যাট করতে নামেন এবং তিনি আসার সঙ্গে সঙ্গেই ব্রিটিশ বোলারদের চাপে ফেলে দেন। প্রথম বলে কোনও রান নেননি দীপক হুডা। কিন্তু, পরের দুই বলেই মারেন দু'টি ছক্কা। বোলার ছিলেন মইন আলি।

ভারতীয় ইনিংসের পঞ্চম ওভার বল করছিলেন মইন আলি। নিজের প্রথম বলেই লং অন ওভারে ছক্কা হাঁকান দীপক। বল সোজা চলে যায় স্কাই স্পোর্টসের কমেন্ট্রি বক্সের ভিতরে। সেই সময় টিম ইন্ডিয়ার প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী এবং প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইক আথারটন ধারাভাষ্য করছিলেন। বল তাদের দিকে আসতে দেখে দু'জনেই সরে যান। অন্যথায় আহত হতে পারেন। ঘটতে পারত বড় দুর্ঘটনা। এই শটের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, রবি শাস্ত্রীদের সোজা বল ঢুকে গিয়েছে। ভাগ্যিস, মাথায় পড়েনি!

টেস্টে হারের ধাক্কা সামলে টি-২০ সিরিজে দুরন্ত কামব্যাক করল টিম ইন্ডিয়া। যদিও কাজটা মোটেও সহজ ছিল না। ঘরের মাঠে জোস বাটলাররা টি-টোয়েন্টি দল হিসেবে কতটা শক্তিশালী, সেটা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তবুও ভারত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫০ রানে দাপুটে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল।

আরও পড়ুন: অধিনায়ক হিসেবে টানা ১৩টি T20 ম্যাচ জিতে বিশ্ব রেকর্ড রোহিতের

আরও পড়ুন: ‘ধারাবাহিক ভাবে ওদের বল সুইং করেছে, ভুবিদের কৃতিত্ব দিলেন বাটলার

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট নেয় ভারত। প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ১৯৮ রান করেছিল। হার্দিক পাণ্ডিয়া ৫১, সূর্যকুমার যাদব ৩৯ এবং দীপক হুডা ৩৩ রান করেন। ইংল্যান্ডের মইন আলি এবং ক্রিস জর্ডন ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ১৪৮ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। মইন আলি সর্বোচ্চ ৩৬ রান করেন। এ ছাড়া হ্যারি ব্রুক ২৮ এবং ক্রিস জর্ডন অপরাজিত ২৬ রান করেন। ভারতের হার্দিক একাই ৪ উইকেট নেন। আর্শদীপ সিং এবং যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন