বাংলা নিউজ > ময়দান > আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে মিশর, মুখোমুখি লিভারপুলের দুই বন্ধু সালাহ-মানে

আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে মিশর, মুখোমুখি লিভারপুলের দুই বন্ধু সালাহ-মানে

জয়ী মিশর। ছবি: টুইটার

আফ্রিকা নেশন্স কাপে সবচেয়ে বেশি ৭ বার চ্যাম্পিয়ন হওয়ার নজির রয়েছে মিশরের

শুভব্রত মুখার্জি: প্রিমিয়র লিগের জনপ্রিয় ক্লাব লিভারপুলের হয়ে একসঙ্গে মাঠ কাঁপান দুই ফুটবলার সাদিও মানে এবং মহম্মদ সালাহ। ক্লাব ফুটবলের দুই সতীর্থ তথা দুই বন্ধুই এবার একেবারে সম্মুখ সমরে বলা যায়। আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে প্রবেশ করল মিশর। উল্লেখ্য সাদিও মানের সেনেগাল আগেই প্রবেশ করেছিল ফাইনালে। এবার সেমিফাইনালে জিতে ফাইনালে প্রবেশ করল মহম্মদ সালাহের মিশর।

আফ্রিকান নেশন্স কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল মিশর এবং ক্যামেরুন। ক্যামেরুনকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালে পৌঁছে গেল মিশরও। উল্লেখ্য আফ্রিকা নেশন্স কাপে সবচেয়ে বেশি ৭ বার চ্যাম্পিয়ন হওয়ার নজির রয়েছে মিশরের। কিন্তু ৭ বারের চ্যাম্পিয়ন দল গত ১২ বছর নেশন্স কাপ জিততে সমর্থ হয়নি। এই নিয়ে সেনেগাল পরপর দু’বার নেশন্স কাপের ফাইনালে উঠল। তবে দুবার ফাইনালে প্রবেশ করলেও পাপা বৌউবা ডিওপদের দেশ এখন পর্যন্ত নেশন্স কাপের শিরোপা জিততে সক্ষম হয়নি। ম্যাচে ক্যামেরুন এবং মিশর দুই দল একাধিক গোল করার সুযোগ পেলেও গোলের মুখ খুলতে ব্যর্থ হয় দুই দল। ১২০ মিনিটের পরেও ম্যাচ গোলশূন্য অবস্থায় থাকে। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর এই টাইব্রেকারে রজার মিল্লার দেশকে হারিয়ে ম্যাচ জিতে নিল সালাহর দেশ মিশরের।

টাইব্রেকারে ৩-১ গোলে ক্যামেরুনকে হারিয়ে ফাইনালের পৌঁছে গেল সালাহরা। ক্যামেরুনের পরপর দুটো শট বাঁচিয়ে ম্যাচের নায়ক হয়ে যান মিশরের গোলরক্ষক মহম্মদ আবু গাবাল। টাইব্রেকারে শট নিতে যেতে হয়নি মিশরের সালাহকে। টাইব্রেকারে প্রথম শট থেকে দুটি দলই গোল করতে ভুল করেননি। কিন্তু পরের দুটো শট থেকে গোল করতে ব্যর্থ হন ক্যামেরুনের হ্যারল্ড মৌকাউদি, জেমস লি সিলিকি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মালদায় ফের ধর্ষণ করে খুনের অভিযোগ, একই দিনে উদ্ধার ২ দেহ বাংলায় কী নামে ডাকা হয় ভালোবাসার উইকিপিডিয়াকে? অজানা অনেকের কাছেই কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.