বাংলা নিউজ > ময়দান > El Clasico: মরশুমের প্রথম এল ক্লাসিকোয় হার বার্সার, ঘরের মাঠে ৩ গোল খেলেন মেসিরা
মাদ্রিদের তৃতীয় গোলের পথে লুকা মদ্রিচ (ছবি সৌজন্য রয়টার্স)
মাদ্রিদের তৃতীয় গোলের পথে লুকা মদ্রিচ (ছবি সৌজন্য রয়টার্স)

El Clasico: মরশুমের প্রথম এল ক্লাসিকোয় হার বার্সার, ঘরের মাঠে ৩ গোল খেলেন মেসিরা

  • কিস্তিমাত জিনেদিন জিদানের ছেলেদের।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস পরবর্তীতে মরশুমের প্রথম এল ক্লাসিকো ঘিরে উৎসাহ, উদ্দীপনা, উন্মাদনা ছিল তুঙ্গে। সাধারণচ বরাবর হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচ হয়‌ । তবে আজকের ম্যাচে প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই হলেও দ্বিতীয়ার্ধে জিনেদিন জিদানের ছেলেদের সামনে দাঁড়াতে পারল না বার্সেলোনা। এবারের এল ক্ল্যাসিকোতে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা প্রথম থেকেই দারুণ জমে উঠেছিল।‌ তবে মরশুমের প্রথম এল ক্লাসিকোতে বাজিমাত করল রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বীর কাছে লিওনেল মেসিরা হেরে গেলেন।

তিন গোলে খেয়ে মাঠ ছাড়লেন রোনাল কোম্যানের শিষ্যরা। মরশুমের প্রথম ক্লাসিকোতে প্রথমার্ধ শেষে স্কোরলাইন ছিল ১-১। দ্বিতীয়ার্ধের পিছিয়ে যায় বার্সা। তারপর আর তারা সমতায় ফেরাতে পারেনি।

করোনা কালে প্রথম বড় ম্যাচের আয়োজন করা হয় বার্সার হোম ভেন্যু ন্যু ক্যাম্পে। জিদান যেভাবে পরিকল্পনা করে যে পজিশনে দল সাজিয়েছিলেন, তাতে করে ম্যাচের প্রথম থেকেই রিয়াল মাদ্রিদ চেপে ধরে বার্সাকে। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় করিম বেঞ্জেমার পাস থেকে প্লেসিং শটে গোল করেন রিয়াল মাদ্রিদের ফেডেরিকো ভালভার্দে। তিন মিনিট পরেই আনসু ফাতির গোলে সমতায় ফিরে বার্সা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন। সের্জিও র‌্যামোস। খেলার শেষ লগ্নে ৯০ মিনিটে লুকা মদ্রিচের গোলে ৩-১ ফলে জয় নিশ্চিত করে রিয়াল।

বন্ধ করুন