বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ সহ ১১ জন ক্রিকেটারকে আমিরশাহির বিমানে উঠতে দেওয়া হল না
পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ (ছবি: গুগল)
পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ (ছবি: গুগল)

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ সহ ১১ জন ক্রিকেটারকে আমিরশাহির বিমানে উঠতে দেওয়া হল না

  • প্রয়োজনীয় ছাড়পত্রের অভাবেই আবু ধাবির বিমানে উঠতে দেওয়া হয়নি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদকে। তাঁর সঙ্গে আরও ১০ জন ক্রিকেটাকে আবু ধাবির বিমানে উঠতে দেওয়া হয়নি।

পাকিস্তান সুপার লিগ শুরু হওয়ার আগেই সমস্যার সামনে দাঁড়িয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ক্রিকেটারদের কী ঠিক সময়ে সংযুক্ত আরব আমিরশাহিতে পাঠাতে পারবেন তাঁরা? এখন এই ভাবনাতেই রাতদিন এক হচ্ছে তাদের। সূত্রের খবর অনুযায়ী, প্রয়োজনীয় ছাড়পত্রের অভাবে মরু শহরে যেতে সময় লাগবে পাক ক্রিকেটারদের। এরপরেই প্রশ্ন উঠেছে তাহলে কী ঠিক সময় শুরু করা যাবে পাকিস্তান সুপার লিগ।

প্রয়োজনীয় ছাড়পত্রের অভাবেই আবু ধাবির বিমানে উঠতে দেওয়া হয়নি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদকে। তাঁর সঙ্গে আরও ১০ জন ক্রিকেটাকে আবু ধাবির বিমানে উঠতে দেওয়া হয়নি। জানা গিয়েছে কোভিড টেস্টের রিপোর্ট যেই সময় দেওয়ার কথা ছিল সেই সময় সেই রিপোর্ট না দিয়ে অন্য সময় দেওয়া হয়েছিল। এই প্রোটোকল ভাঙার কারণেই তাদেরকে আবু ধাবির বিমানে উঠতে না দিয়ে পাকিস্তানের হোটেলে ফিরিয়ে দেওয়া হয় তাঁদের। পরে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, ঘুরপথে তাঁদের আবু ধাবি পৌঁছনোর ব্যবস্থা করা হচ্ছে।

আইপিএল-এর মতো পাকিস্তান সুপার লিগের বাকি অংশও হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহিতে। আগামী ৫ জুন থেকে প্রতিযোগিতা শুরু করার কথা। অনেক ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন আমিরশাহিতে। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক সরফরাজ এবং আরও কিছু ক্রিকেটারের লাহোর থেকে দোহা হয়ে আবু ধাবি পৌঁছনোর কথা ছিল। কিন্তু বিমানে ওঠার আগেই তাঁদের আটকানো হয়। যেই হোটেলে তাঁরা নিভৃতবাসে ছিলেন পরে তাঁদের সেখানে ফেরত পাঠানো হয়। 

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, বাহরাইন হয়ে ঘুরপথে সরফরাজদের আমিরশাহিতে পাঠানো হবে। অনেক কষ্টে সেখানে প্রতিযোগিতা আয়োজন করার অনুমতি পেয়েছে পিসিবি। নিয়ম ভঙ্গ করার ফলে তা ফের বন্ধ হয়ে যাক এটা তাঁরা চাইছেন না। এদিকে ভিসা পেতে দেরি হলে ফের সমস্যার সম্মুখীন হবে পাক ক্রিকেট বোর্ড, তাই তারা এখন থেকেই সমাধানের পথ খুঁজছে।

বন্ধ করুন