বাংলা নিউজ > ময়দান > Emerging Asia Cup 2023: ব্যাট-বলের ধুন্ধুমার লড়াই, শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে এমার্জিং এশিয়া কাপের ফাইনালে পাকিস্তান

Emerging Asia Cup 2023: ব্যাট-বলের ধুন্ধুমার লড়াই, শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে এমার্জিং এশিয়া কাপের ফাইনালে পাকিস্তান

এমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠল পাকিস্তান। ছবি- পিসিবি।

Pakistan vs Sri Lanka ACC Emerging Teams Asia Cup 2023 semi-Final: ব্যর্থ হল আবিষ্কা ফার্নান্ডো ও সাহান আরাচ্চিগের অনবদ্য লড়াই, আর্শাদ ইকবালের জোরালো ধাক্কায় ধুলোয় মিশল শ্রীলঙ্কার প্রতিরোধ।

ব্যর্থ হল আবিষ্কা ফার্নান্ডো ও সাহান আরাচ্চিগের চোয়ালচাপা লড়াই। হাই-স্কোরিং সেমিফাইনালে আয়োজক শ্রীঙ্কাকে হারিয়ে এমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠল পাকিস্তান-এ দল। পাকিস্তানের জয়ে ব্যাট হাতে বড়সড় অবদান রাখেন ওমর ইউসুফ ও ক্যাপ্টেন মহম্মদ হ্যারিস। বল হাতে শ্রীলঙ্কার প্রতিরোধ ভাঙেন আর্শাদ ইকবাল।

কলম্বোর পি সারা ওভালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান-এ দল। তারা নির্ধারিত ৫০ ওভারে ৩২২ রান তুলে অল-আউট হয়ে যায়। অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন ইউসুফ ও হ্যারিস। ওমর ইউসুফ দলের হয়ে সব থেকে বেশি ৮৮ রান করে সাজঘরে ফেরেন। ৭৯ বলের আগ্রাসী ইনিংসে তিনি ১০টি চার ও ১টি ছক্কা মারেন। মহম্মদ হ্যারিস করেন ৫২ রান। ৪৩ বলের অধিনায়কোচিত ইনিংসে তিনি ৫টি চার মারেন।

এছাড়া সইম আয়ুব ২২, সাহেবজাদা ফারহান ১২, তৈয়াব তাহির ২৬, কাসিম আক্রম ৮, মুবাসির খান ৪২, আমদ বাট ৭, মহম্মদ ওয়াসিম ২৪, সুফিয়ান মুকিম ৬ ও আর্শাদ ইকবাল অপরাজিত ১০ রান করেন। শ্রীলঙ্কা-এ দলের হয়ে ২টি করে উইকেট নেন লাহিরু সমরাকুন, প্রমোদ মদুশান ও চামিকা করুণারত্নে। ১টি করে উইকেট নেন সাহান আরাচ্চিগে ও ক্যাপ্টেন দুনিথ ওয়েলালাগে।

আরও পড়ুন:- IND vs WI 2nd Test: ৫০০তম ম্যাচে কেউ ৫০ টপকাতে পারেননি, শতরানের দোরগোড়ায় কোহলি, টেস্ট রানে পিছনে ফেললেন সেহওয়াগকে

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা-এ দল যথাযত জবাব দিচ্ছিল। তবে মাত্র ৮ রানে শেষ চার উইকেট হারিয়ে ম্যাচ হারতে হয় তাদের। শ্রীলঙ্কা ৪৫.৪ ওভারে ২৬২ রানে অল-আউট হয়ে যায়। ৬০ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে পাকিস্তান।

শ্রীলঙ্কার হয়ে নিশ্চিত শতরান হাতছাড়া করেন আবিষ্কা ফার্নান্ডো ও সাহান আরাচ্চিগে। দু'জনেই ব্যক্তিগত শতরানের দোরগোড়ায় আউট হন। ওপেন করতে নেমে আবিষ্কা ৮৫ বলে ৯৭ রান করে সাজঘরে ফেরেন। তিনি ১২টি চার ও ২টি ছক্কা মারেন। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে সাহানও ৯৭ রান করেই মাঠ ছাড়েন। ১০৯ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Rohit Breaks Dhoni's Record: একই সঙ্গে সেহওয়াগ ও ধোনির রেকর্ড ভাঙলেন রোহিত, অভিজাত তালিকায় উঠে এলেন ৫ নম্বরে

বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি। মিনোদ ভানুকা ১, পাসিন্দু সূর্যবন্দরা ১০, আশেন বন্দরা ১৭, দুনিথ ওয়েলালাগে ১৪, চামিকা করুণারত্নে ১০, লাহিরু সমরাকুন ৫ ও প্রমোদ মদুশান ১ রান করেন। খাতা খুলতে পারেননি লসিথ ক্রুসপুল্লে ও দুশান হেমন্ত।

পাকিস্তানের হয়ে ৩৭ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন আর্শাদ ইকবাল। এছাড়া ২টি করে উইকেট নেন মুবাসির খান ও সুফিয়ান মুকিম। ১টি উইকেট নিয়েছেন আমদ বাট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা সুহানা-খুশিদের পর এবার অর্জুন কন্যার পালা! শীঘ্রই বলিউডে ডেবিউ করছেন মাহিকা বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই! আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী? EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল 'ঢল গয়া দিন' গানে পুরনো নায়িকাদের লুকে ব্যাডমিন্টন খেললেন সারা, কিন্তু একী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.