বাংলা নিউজ > ময়দান > Emirates T20 league-এ দল কিনতে আগ্রহী শাহরুখ, দৌড় ম্যান ইউনাইটেড, MI মালিকরাও
কেকেআর কর্ণধার শাহরুখ খান। ছবি- আইপিএল।
কেকেআর কর্ণধার শাহরুখ খান। ছবি- আইপিএল।

Emirates T20 league-এ দল কিনতে আগ্রহী শাহরুখ, দৌড় ম্যান ইউনাইটেড, MI মালিকরাও

  • দুই বছর ধরে জল্পনা-কল্পনার পর অবশেষে এই লিগ আগামী বছর জানুয়ারিতেই চালু হতে পারে।

সম্ভবত পরের বছর জানুয়ারিতেই মরু শহরে শুরু হতে চলেছে এমিরেটস টি-টোয়েন্টি লিগ। ছয় ফ্রাঞ্চাইজির এই টুর্নামেন্টে দল কিনতে আগ্রহী বিশ্বের নামী দামি তারকরা। সেই তালিকায় ইতিমধ্যেই কলকাতা নাইট রাইডার্সের শাহরুখ খানসহ আইপিএলের আরও দুই কর্ণধারের নামও জড়িয়েছে।

Times of India-র রিপোর্ট অনুযায়ী, নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজিকে আরও বড় করতে আগ্রহী শাহরুখ খান, মুম্বই ইন্ডিয়ান্স কর্ণধার আম্বানি পরিবার, ম্য়াঞ্চেস্টার ইউনাইটেড কর্ণধার গ্লেজার পরিবার, দিল্লির ক্যাপিটালসের অন্যতম মালিক কিরণ কুমার গ্রান্ধি, বিগ ব্যাশের সিডনি সিক্সার্সের কর্ণধার এবং ক্যাপরি গ্লোবাল বর্তমানে মরুশহরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি লিগে দল কিনতে আগ্রহী। আইপিএলের প্রাক্তন চিফ অপারেটিং অফিসার সুন্দর রমনের মস্তিষ্কপ্রসূত এই লিগে আগে চেন্নাই সুপার কিংসের মালিকরা দল কিনতে আগ্রহী হলেও আমিরশাহির মন্ত্রী শেখ আল নায়ানের নেতৃত্বে এমিরেটস ক্রিকেট বোর্ড এর দায়িত্ব নেওয়ার পরে তারা সরে আসেন।

এই লিগের ব্রডকাস্টিং পার্টনার হওয়ার জন্যও অনেকেই আগ্রহ দেখিয়েছে। মালিকরা বাৎসরিক ভিত্তিতে এতে টাকা ঢালবেন এবং স্পনসরশিপ এবং ব্রডকাস্টিং থেকে লভ্যাংশ পাবেন। দিল্লি ক্যাপিটালের অন্যতম মালিক কিরণ এই লিগে দল কিনতে আগ্রহী হলেও তিনি একাই তা কিনবেন, আরেক কর্ণধার পার্থ জিন্দাল এতে নেই। গ্লেজার্স এবং ক্যাপরি গ্লোবাল আইপিএলের নতুন দল কেনার জন্য বিড দিয়ে জিততে ব্যর্থ হলেও তারা ফ্রাঞ্চাইজি মালিক হওয়ার আশা ছাড়েননি। সিডনি সিক্সার্শ বরাবরই অস্ট্রেলিয়ার বাইরে নিজের বিস্তার করতে আগ্রহী ছিল এবং শাহরুখ খানের আমিরশাহিতে জনপ্রিয়তা তুঙ্গে। 

দুই বছর ধরে জল্পনা-কল্পনার পর অবশেষে এই লিগ আগামী বছরেই চালু হতে পারে। লিগ অনুষ্ঠিত করার ক্ষেত্রে জানুয়ারিই আমিরশাহির তীব্র দাবদাহ থেকে বাঁচার উপযুক্ত সময় বলে সেই সময়ই এই লিগ অনুষ্ঠিত হতে পারে। বিশ্বের নামীদামি খেলোয়াড়রা এই লিগে খেলবেন বলেই আশা করা হচ্ছে। তবে এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে সুসম্পর্ক রাখা বিসিসিআই নিজেদের নীতি ভেঙে ভারতীয় ক্রিকেটার এই লিগে অংশগ্রহণ করার অনুমতি দেবে কিনা, সেই নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

বন্ধ করুন