বাংলা নিউজ > ময়দান > দীর্ঘ দিনের সম্পর্কে ইতি! সানরাইজার্স হায়দরাবাদের কোচের পদ ছাড়লেন টম মুডি
সানরাইজার্স হায়দরাবাদের কোচের পদ ছাড়লেন টম মুডি (ছবি-বিসিসিআই)

দীর্ঘ দিনের সম্পর্কে ইতি! সানরাইজার্স হায়দরাবাদের কোচের পদ ছাড়লেন টম মুডি

  • সানরাইজার্স হায়দরাবাদের প্রধান কোচ হিসেবে টম মুডির মেয়াদ শেষ হয়েছে। উভয় পক্ষই পারস্পরিক সম্মতিতে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে। মুডির স্থলাভিষিক্ত কে হবেন সে বিষয়ে এখনও কোনও নিশ্চিতকরণ নেই, তবে সূত্র মারফৎ জানতে পারা যাচ্ছে যে ব্রায়ান লারা এই দায়িত্ব নিতে পারেন।

সানরাইজার্স হায়দরাবাদের প্রধান কোচ হিসেবে টম মুডির মেয়াদ শেষ হয়েছে। উভয় পক্ষই পারস্পরিক সম্মতিতে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে। মুডির স্থলাভিষিক্ত কে হবেন সে বিষয়ে এখনও কোনও নিশ্চিতকরণ নেই,তবে সূত্র মারফৎ জানতে পারা যাচ্ছে যে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ব্রায়ান লারা,যিনি ২০২২ মরশুমে হায়দরাবাদের কৌশলগত উপদেষ্টা এবং ব্যাটিং কোচ ছিলেন,তিনিই এই দায়িত্ব নিতে পারেন।

জানা গিয়েছে যে মুডি এবং হায়দরাবাদ উভয়ই এই চুক্তিতে অগ্রসর না হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মুডি সম্প্রতি ২০২৩ সালের জানুয়ারী থেকে সংযুক্ত আরব আমির শাহিতে ILT20-এ মরুভূমি ভাইপারদের ক্রিকেটের পরিচালক হিসাবে নিযুক্ত হয়েছেন।

আরও পড়ুন… ৩ ওভারে ৫ উইকেট! অস্ট্রেলিয়ার ব্যাটিংকে একাই ধরাশায়ী করলেন জিম্বাবোয়ের রায়ান বার্ল

মুডি ২০২১ সালে হায়দরাবাদ শিবিরে ক্রিকেটের পরিচালকের ভূমিকায় ফিরে আসেন। তবে, প্রধান কোচ ট্রেভর বেলিসের সঙ্গে একটি হতাশাজনক মরশুমের পরে মুডিকে পদটি হস্তান্তর করা হয়েছিল। ২০১৩ এবং ২০১৯ এর মধ্যে প্রধান কোচ হিসাবে তাঁর প্রথম কার্যকালে, মুডি হায়দরাবাদকে পাঁচবার প্লে অফে তুলে ছিলেন এবং ২০১৬ সালে চ্যাম্পিয়নও করেছিলেন।

মুডির দ্বিতীয় মেয়াদ ছিল ভুলে যাওয়া। এই সময়ে,জয়ের ভিত্তিতে আইপিএলে সবচেয়ে খারাপ পারফরম্যান্সকারী দল ছিল হায়দরাবাদ। ২৮ ম্যাচে মাত্র নয়টি জয় পেয়েছিল দলটি। একটি ম্যাচ টাই শেষ হলেও ১৮ বার তাদের হারের মুখে পড়তে হয়েছিল। হায়দরাবাদ ২০২২ আইপিএল-এ ছয়টি জয় এবং আটটি হারের ফলে অষ্টম স্থানে লিগ শেষ করেছিল।

আরও পড়ুন… ৯ ফেব্রুয়ারি শুরু 2023 PSL, বাকিদের টেক্কা দিতে বাড়তে পারে ক্রিকেটারদের বেতন

মরশুমের আগে অধিনায়ক কেন উইলিয়ামসন এবং উমরান মালিক ও আবদুল সামাদকে ধরে রেখে নিলামে নেমে হায়দরাবাদ একটি দুর্দান্ত দল গঠন করেছিল। উইলিয়ামসন মরশুমের প্রথম দিকে টানা পাঁচটি ম্যাচ জিতেছিল। তবে পরের দিকে টানা পাঁচ হারের ফলে পয়েন্ট টেবিলের নীচে নেমে গিয়েছিল তারা। উইলিয়ামসনের খারাপ ফর্ম এবং গুরুত্বপূর্ণ খেলোয়াড় টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দরের ইনজুরির ফলে তাদের ফল খারাপ হয়।

বন্ধ করুন