বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান নয়, ২০২৩-এর এশিয়া কাপ হবে কোনও নিরপেক্ষ দেশে, সাফ করলেন জয় শাহ

পাকিস্তান নয়, ২০২৩-এর এশিয়া কাপ হবে কোনও নিরপেক্ষ দেশে, সাফ করলেন জয় শাহ

ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান

বিসিসিআই-এর সচিব এবং এসিসির সভাপতি জয় শাহ বলেছেন, ‘এশিয়া কাপের জন্য নিরপেক্ষ ভেন্যু নজিরবিহীন নয় এবং আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা পাকিস্তান সফর করব না।’ ভারতীয় ক্রিকেটের মসনদে বদল হতেই বড় সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই।

ভারত পরের বছর এশিয়া কাপের জন্য একটি নিরপেক্ষ ভেন্যুতে জোর দেবে।যেটি পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলেছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) মুম্বইতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভার পর বিসিসিআই একটি সিদ্ধান্তে পৌঁছেছে যে তারা মহাদেশীয় চ্যাম্পিয়নশিপের জন্য পাকিস্তানে যাবে না এবং টুর্নামেন্টটি স্থানান্তরিত করার দাবি জানাবে। একটি নিরপেক্ষ স্থানে এই ম্যাচটি করার কথা জানাবে তারা।

আরও পড়ুন… শেষ হল সৌরভের যুগ, বিসিসিআই-এ শুরু হল রজারের রাজত্ব

বিসিসিআই-এর সচিব এবং এসিসির সভাপতি জয় শাহ বলেছেন, ‘এশিয়া কাপের জন্য নিরপেক্ষ ভেন্যু নজিরবিহীন নয় এবং আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা পাকিস্তান সফর করব না।’ ভারতীয় ক্রিকেটের মসনদে বদল হতেই বড় সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। 

সৌরভ গঙ্গোপাধ্যায়ের জায়গায় দায়িত্ব নিয়েছেন রজার বিনি। তার পরেই পরিবর্তনের হাওয়া বইতে শুরু করল ভারতীয় ক্রিকেট বোর্ডের ভিতরে। সে রকম ইঙ্গিত দিলেন বোর্ডের সচিব। ক্রিকবাজের একটি রিপোর্ট অনুযায়ী, ২০২৩ সালে পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যেতে চায় না ভারত। বার্ষিক সাধারণ সভার পরেই সেই ইঙ্গিত দিলেন বিসিসিআই সচিব।

আরও পড়ুন… পাকিস্তানে কি এশিয়া কাপ খেলতে যাবে ভারত?

শ্রীলঙ্কার জন্য বরাদ্দকৃত এশিয়া কাপের ২০২২ সংস্করণ সংযুক্ত আরব আমির শাহিতে অনুষ্ঠিত হয়েছিল। ২০২৩ সংস্করণের ৫০ ওভারের চ্যাম্পিয়নশিপ, ভারতে বিশ্বকাপের আগে, পাকিস্তানকে বরাদ্দ করা হয়েছিল। বিসিসিআই প্রাথমিকভাবে পাকিস্তান ভ্রমণের বিকল্প রেখেছিল কিন্তু শাহ স্পষ্ট করেছেন যে পাকিস্তানের যাওয়ার বিষয়ে প্রশ্নই ওঠে না।

পাকিস্তানে খেলতে যাওয়ার জন্য বিসিসিআই-এর ভারত সরকারের ছাড়পত্র লাগবে। তবে তার আগে বোর্ড কর্তাদের থেকে সবুজ সংকেত পাওয়াটা দরকার ছিল। আর প্রথমেই বোর্ডের কর্তা জয় শাহ এই বিষয়ে নিজেদের ধারণাকে স্পষ্ট করে দিয়েছেন। বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, ‘আমরা একটি নিরপেক্ষ ভেন্যুতে ২০২৩ এশিয়া কাপ করব। আমাদের দলের পাকিস্তান সফরের অনুমতির বিষয়ে সরকারই সিদ্ধান্ত নেয় তাই আমরা সে বিষয়ে মন্তব্য করব না। তবে ২০২৩ সালের এশিয়া কাপের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে টুর্নামেন্টটি একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হবে।’ এবার প্রশ্ন উঠছে তাহলে ২০২৩ সালের একদিনের বিশ্বকাপে পাকিস্তান দল কী করবে?  কারণ ২০২৩ সালের একদিনের বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ভারতে। বলা যেতে পারে দুই দেশের মধ্যে আবারও মাঠের বাইরের ক্রিকেট যুদ্ধ শুরু হয়ে গেল।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের অসহায় মানুষ আমাদের দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব: মমতা বিহার-অন্ধ্রের বিশেষ মর্যাদা থেকে নিটকাণ্ড, বাজেটের আগে সর্বদলীয় বৈঠকে এল চর্চায় পুজোর আগে চলে এল ২১শে জুলাই শাড়ি, শহিদ স্মরণে ঢাকের বোল, উদ্দাম নাচ Paris Olympics 2024-এর আগে নীরজ চোপড়ার চোটের কী অবস্থা? বড় আপডেট দিলেন কোচ ‘‌উত্তরবঙ্গের সব আসন ২০২৬ নির্বাচনে জিততে হবে’‌, একুশের মঞ্চ থেকে বার্তা জগদীশের ১৫১টি প্রাণ যাওয়ার পর কোটা নিয়ে বড় রায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের, কী বলল আদালত? 'তুমি চাইলে…জ্বলছে মণিপুর' ২১-র মঞ্চে দাঁড়িয়ে গানে গানে মোদীকে কটাক্ষ নচিকেতার শহরে যত্রতত্র আবর্জনা ফেলা রুখতে কড়া কলকাতা পুরসভা, নেওয়া হচ্ছে স্পট ফাইন ২১-এর মঞ্চে অভিষেকের গলায় পার্থ, তুললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর গ্রেফতারির দাবি ধর্মতলায় শহিদ স্মরণের পথে ডিজেতে ভোজপুরি গানের সঙ্গে চটুল নাচ তৃণমূল কর্মীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.