বাড়ি > ময়দান > ENG vs AUS: নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডকে নাগালের মধ্যে বেঁধে রাখল অস্ট্রেলিয়া
ইংল্যান্ড শিবিরে ধাক্কা অ্যাডাম জাম্পার। ছবি- টুইটার (ICC)।
ইংল্যান্ড শিবিরে ধাক্কা অ্যাডাম জাম্পার। ছবি- টুইটার (ICC)।

ENG vs AUS: নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডকে নাগালের মধ্যে বেঁধে রাখল অস্ট্রেলিয়া

  • ব্রিটিশদের দু'শোর গণ্ডি পার করান টম কারান-আদিল রশিদ জুটি।

প্রথম ওয়ান ডে ম্যাচে লড়াকু জয়ের পর ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচেও চালকের আসনে অস্ট্রেলিয়া। টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে অল্প রানের মধ্যে বেঁধে রাখেন অ্যারন ফিঞ্চরা।

মার্কাস স্টোইনিস ছাড়া অস্ট্রেলিয়ার সব বোলাররাই এই ম্যাচে অত্যন্ত নিয়ন্ত্রিত বোলিং করেন। অ্যাডাম জাম্পা পর পর উইকেট নিয়ে ইংল্যান্ড শিবিরকে চাপে রাখেন বটে, তবে এই ম্যাচেও জোস হ্যাজেলউডকে সামলাতে হিমশিম খান ব্রিটিশরা।

ইংল্যান্ড এদিন শুরুতেই ওপেনার জনি বেয়ারস্টোর উইকেট হারিয়ে বসে। খাতা খোলার আগেই বেয়ারস্টো স্টার্কের শিকার হন। অপর ওপেনার জেসন রয় ২১ রান করে দুর্ভাগ্যজনক রান-আউট হন। রুটকে সঙ্গে নিয়ে ইয়ন মর্গ্যান প্রাথমিক বিপর্যয় রোধের চেষ্টা করেন। যদিও দু'জনেই সেট হয়ে যাওয়ার পর উইকেট দিয়ে আসেন।

জো রুট ৩৯ রান করে জাম্পার বলে আউট হন। মর্গ্যানও ৪২ রান করে অ্যাডাম জাম্পার শিকার হন। এছাড়া জাম্পা তুলে নেন স্যাম বিলিংসের (৮) উইকেটটিও।

জোস বাটলার ৩ রান করে প্যাট কামিন্সের বলে সাজঘরে ফেরেন। ক্রিস ওকস ২৬ রান করে হ্যাজেলউডকে উইকেট দেন। স্যাম কারান ১ রান করে স্টার্কের বলে কট বিহাইন্ড হন।

ইংল্যান্ড একসময় ১৪৯ রানে ৮ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে। সেখান থেকে টম কারানকে সঙ্গে নিয়ে আদিল রশিদ ইংল্যান্ডকে দু'শোর গণ্ডি পার করান। টম ৩৭ রান করে মার্শের বলে বোল্ড হন। আদিল রশিদ অপরাজিত থাকেন ৩৫ রান করে। জোফ্রা আর্চার নট-আউট থাকেন ব্যক্তিগত ৬ রানে। ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৩১ রান তোলে।

অ্যাডাম জাম্পা সব মিলিয়ে ৩টি উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন স্টার্ক। হ্যাজেলউড ১০ ওভারে ২টি মেডেন-সহ মাত্র ২৭ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন।

বন্ধ করুন