বাড়ি > ময়দান > ENG vs AUS: ওয়ার্নারের লড়াই ব্যর্থ করে অজিদের বিরুদ্ধে উত্তেজক জয় ইংল্যান্ডের
অজিদের ব্যর্থ লড়াই। ছবি- টুইটার (ICC)।
অজিদের ব্যর্থ লড়াই। ছবি- টুইটার (ICC)।

ENG vs AUS: ওয়ার্নারের লড়াই ব্যর্থ করে অজিদের বিরুদ্ধে উত্তেজক জয় ইংল্যান্ডের

  • লকডাউনের পর প্রথম ম্যাচে মাঠে নেমেই হারের মুখ দেখতে হয় অস্ট্রেলিয়াকে।

উত্তেজক জয় দিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু করল ইংল্যান্ড। সাউদাম্পটনে সফরের উদ্বোধনী ম্যাচে ব্রিটিশদের কাছে ২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে হার মানেন অজিরা।

লকডাউনের পর ইংল্যান্ড ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেছে। পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজেও মাঠে নেমেছেন মর্গ্যানরা। অস্ট্রেলিয়া যদিও মহামারির মাঝে এই প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামে।

তা সত্ত্বেও ইংল্যান্ডের সঙ্গে কড়া টক্কর দেন অ্যারন ফিঞ্চরা। কামব্যাক ম্যাচে দুরন্ত হাফ-সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার। তবে শেষমেশ জয়ের লক্ষ্যের ঠিক দোরগোড়ায় থেমে যেতে হয় অস্ট্রেলিয়াকে।

প্রথমে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬২ রান তোলে। ডেভিড মালান দলের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন। ৪৩ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। জোস বাটলার করেন ২৯ বলে ৪৪ রান। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। বাকিরা কেউই বলার মতো রান পাননি। 

কেকেআরের দুই তারকা টম ব্যান্টন ও ইয়ন মর্গ্যান যথাক্রমে ৮ ও ৫ রান করে আউট হন। ২টি করে উইকেট নিয়েছেন অ্যাস্টন এগর, কেন রিচার্ডসন ও গ্লেন ম্যাক্সওয়েল।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২০ ওভারে ৬ উইকেটে ১৬০ রানে আটকে যায়। শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান দরকার ছিল অজিদের। স্টোইনিস প্রথম বলে ছ্ক্কা হাঁকানোয় পাঁচ বলে ৯ রান প্রয়োজন ছিল তাঁদের। শেষ বলে চার মারলে ম্যাচ টাই হতে পারত। যদিও শেষমেশ বল বাউন্ডারি লাইনের বাইরে পাঠাতে পারেননি অজি অল-রাউন্ডার।

অস্ট্রেলিয়ার হয়ে ডেভিড ওয়ার্নার ৪৭ বলে ৫৮ রান করেন। ফিঞ্চ করেন ৩২ বলে ৪৬ রান। স্টিভ স্মিথ ১৮ রান করে আউট হন। স্টোইনিস অপরাজিত থাকেন ২৩ রানে। আর্চার ও আদিল রশিদ ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন মালান।

সংক্ষিপ্ত স্কোর:- ইংল্যান্ড: ১৬২/৭ (২০ ওভার), অস্ট্রেলিয়া: ১৬০/৬ (২০ ওভার) (ইংল্যান্ড ২ রানে জয়ী)।

বন্ধ করুন