বাংলা নিউজ > ময়দান > The Ashes: দরকারের সময় জাতীয় দলের পাশে দাঁড়াতে প্রস্তুত, অ্যাসেজেই অবসর ভেঙে ফিরতে পারেন মইন- রিপোর্ট

The Ashes: দরকারের সময় জাতীয় দলের পাশে দাঁড়াতে প্রস্তুত, অ্যাসেজেই অবসর ভেঙে ফিরতে পারেন মইন- রিপোর্ট

মইন আলি। ছবি- গেটি।

England vs Australia The Ashes: ইংল্যান্ডের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে মাঠে নামলেও ২০২১ সালেই টেস্ট ক্রিকেট থেকে অবসন নেন মইল আলি।

বিপদে পড়ে অবসর নেওয়া তারকার শরণাপন্ন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। জাতীয় দলের প্রয়োজনের সময় অবসর ভেঙে ফের টেস্ট জার্সি গায়ে তোলার কথা বিবেচনা করছেন চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলা তারকা স্পিনার অল-রাউন্ডার। ইসিবির প্রস্তাব অত্যন্ত গুরুত্বসহকারে বিবেচনা করছেন মইন আলি, এমনটাই খবর The Cricketer-এর।

ইংল্যান্ডের তারকা স্পিনার সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলের হয়ে মাঠে নামেন। তবে তিনি টেস্ট ক্রিকেট খেলেন না। ২০২১ সালেই দেশের হয়ে লাল বলের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মইন। যদিও বেশ কিছুদিন ধরেই ব্রিটিশ ক্রিকেটমহলে এমন গুঞ্জন শোনা যাচ্ছে যে, অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরতে পারেন মইন।

যদিও এই মুহূর্তে মইন আলিকে সব থেকে বেশি করে দরকার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের। শিয়রে অ্যাসেজ সিরিজ। দল ঘোষণা করার পরে চোট পেয়ে ছিটকে গিয়েছেন স্কোয়াডের এক নম্বর স্পিনার জ্যাক লিচ। এই অবস্থায় ঘরের মাঠে অজিদের কাছে যাতে ল্যাজেগোবরে হতে না হয়, তাই মইনকে দলে চাইছে ইংল্যান্ড।

আরও পড়ুন:- খালি গা, পরনে ধুতি, মন্দির চত্বরে বেদ পাঠশালার কচিকাঁচাদের সঙ্গে ক্রিকেটে মাতলেন KKR তারকা- ভিডিয়ো

কোচ ব্রেন্ডন ম্যাকালামের জমানায় জ্যাক লিচই লাল বলের ক্রিকেটে ইংল্যান্ডের সব থেকে ধারাবাহিক বোলার। শুধু উইকেট নেওয়ার নিরিখেই নয়, বরং সব থেকে বেশি বল করার নিরিখেও সাম্প্রতিক সময়ে সবার আগে তিনি। সুতরাং, টেস্টে লিচের ওয়ার্কলোড নেওয়ার ক্ষমতা প্রশ্নাতীত। টেস্টে ইংল্যান্ডের হাতে লিচের যথাযথ বিকল্প নেই মোটেও। রেহান আহমেদ, ম্যাট পারকিনসনরা আর যাই হোন, অ্যাসেজের চাপ নেওয়ার জন্য প্রস্তুত নন এখনই।

আরও পড়ুন:- ঘোষিত হল WCPL 2023-এর সূচি, ফাইনালে উঠলে ঘরের মাঠে খেতাব রক্ষার সুযোগ পাবে নাইট রাইডার্স

এক্ষেত্রে মইন আলির অভিজ্ঞতা কাজে লাগতে পারে ইংল্যান্ডের। উল্লেখযোগ্য বিষয় হল, যে রকম ভয়ডরহীন ব্য়াটিং করেন মইন আলি, তা ম্যাকালামের জমানায় একেবারে আদর্শ। সেই কারণেই তাঁকে হাই-ভোল্টেজ অ্যাসেজ সিরিজে দলে চাইছে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। যদিও কোনও ইসিবি কর্তা অথবা মইন, কোনও পক্ষই সরকারিভাবে মুখ খোলেননি এই বিষয়ে। তবে The Cricketer-এর দাবি অনুযায়ী মইনের কাছে টেস্টে ফেরার প্রস্তাব গিয়েছে ইসিবির তরফে এবং অভিজ্ঞ স্পিনার সেই প্রস্তাব গুরুত্বসহকারে বিবেচনা করছেন।

অ্যাসেজ সিরিজের সূচি:-
১. প্রথম টেস্ট: ১৬-২০ জুন (এজবাস্টন)
২. দ্বিতীয় টেস্টে: ২৮ জুন-২ জুলাই (লর্ডস)
৩. তৃতীয় টেস্ট: ৬-১০ জুলাই (হেডিংলে)
৪. চতুর্থ টেস্ট: ১৯-২৩ জুলাই (ওল্ড ট্র্যাফোর্ড)
৫. পঞ্চম টেস্ট: ২৭-৩১ জুলাই (ওভাল)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক যাদের জীবনে হারিয়েছে সব রং, তাদের পাশে থাকতেই পালন করা হয় বিধবা দিবস ২৫জুন শুরু কলকাতা লিগ,প্রথম ম্যাচে নামছে মহমেডান…কবে মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ? একশো জনকে বিমানে করে নিয়ে যাচ্ছেন সাংসদ, নয়াদিল্লিতে শপথের সাক্ষী থাকবে বাংলা কেন পালন করা হয় আন্তর্জাতিক অলিম্পিক দিবস? জেনে রাখুন এই দিনটির ইতিহাস সোনাক্ষী-জাহিরের হিন্দু না মুসলিম বিয়ে? কনে পক্ষের পণ্ডিতকে পাকড়াও পাপারাজ্জির অ্যাক্রোপলিস মলে থাকা অফিসগুলি খুলবে কবে?‌ জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম ‘‌শহরে পানীয় জলের সংকট মেটাতে কাজ করছি’‌, আগামী ২৫ বছরের পরিকল্পনায় মেয়র‌ T20-তে ব্যক্তিগত হাফসেঞ্চুরি,সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ…হার্দিককে ঠুকলেন রোহিত? হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন?

T20 WC 2024

‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.