বাংলা নিউজ > ময়দান > ENG vs IND 2nd ODI: কোহলি ফিট থাকলে দলে থাকবেই, দাবি প্রাক্তনীর

ENG vs IND 2nd ODI: কোহলি ফিট থাকলে দলে থাকবেই, দাবি প্রাক্তনীর

বিরাট কোহলি (ছবি:এপি)

ওয়াসিম জাফর বলেন, ‘কোহলির মতো একজন বড় খেলোয়াড় যদি আনফিট বা অনুপযুক্ত হত তাহলে ঠিক আছে। তবে সে যদি ফিট হয়ে থাকে, তাহলে আপনাকে তার জন্য দলে জায়গা ছেড়ে দিতে হবে। এটা শ্রেয়সের জন্য কিছুটা দুর্ভাগ্যের হবে।’

বিরাট কোহলির ফর্ম নিয়ে সর্বত্র আলোচনা চলছে। যখন সমস্ত অভিজ্ঞরা কোহলিকে দল থেকে বাদ দেওয়ার কথা বলছেন, তখন কোহলিকে সমর্থন করেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। কোহলির জন্য সোশ্যাল মিডিয়ায় একটি বিশেষ পোস্ট করেছেন জাফর। কোহলির কাছ থেকে একটি বড় ইনিংসের আশা করেছেন তিনি। গত কয়েক ম্যাচে বড় ইনিংস খেলতে পারেননি কোহলি।

বিরাট কোহলির জায়গা পাওয়া প্রসঙ্গে ওয়াসিম জাফর বলেছেন, ‘আমি মনে করি এটি শ্রেয়স আইয়ার হবে এবং সূর্যকুমার কুমার যেমন টি-টোয়েন্টিতে ভালো ব্যাটিং করেছেন তেমনটাও হওয়া উচিত। তিনি ভালো ফর্মে আছেন, তাই আপনি তাকে বাইরে নিয়ে যেতে পারবেন না। আমি মনে করি এটি লাইক-টু-লাইক অদলবদল হবে। শ্রেয়স আইয়ারের স্থলাভিষিক্ত হবেন বিরাট কোহলি, ৩ নম্বর দেখা যাবে তাকে।’ তিনি আরও বলেন, ‘কোহলির মতো একজন বড় খেলোয়াড় যদি আনফিট বা অনুপযুক্ত হত তাহলে ঠিক আছে। তবে সে যদি ফিট হয়ে থাকে, তাহলে আপনাকে তার জন্য দলে জায়গা ছেড়ে দিতে হবে। এটা শ্রেয়সের জন্য কিছুটা দুর্ভাগ্যের হবে।’

আরও পড়ুন… ING vs ENG: ‘হেরেছি ভালোই হয়েছে', কেন এমন বললেন মইন আলি? 

কোহলি এই বছর ওডিআই ক্রিকেটে ছয় ম্যাচে ২৩.৬৭ গড়ে মাত্র ১৪২ রান করেছেন। এর বাইরে টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেটেও কোহলির পরিসংখ্যান কমেছে। ফর্মের এই পতনের ফলে ভারতীয় দলে কোহলির জায়গা নিয়েও বড় প্রশ্ন উঠছে। তবে, জাফর আত্মবিশ্বাসী যে কোহলি শীঘ্রই একটি বড় ইনিংস খেলে বাইশ গজে ফিরবেন।

ইংল্যান্ড সফরে টেস্ট ম্যাচ এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচে অনেক কিছু করতে ব্যর্থ হওয়ার পর, ওয়ানডে সিরিজে কোহলির অনেক আশা ছিল, কিন্তু সিরিজের প্রথম ম্যাচে তিনি খেলতে পারেননি। টসের সময়, রোহিত শর্মা বলেছিলেন যে কোহলি সামান্য চোট পেয়েছেন যে কারণে তিনি ম্যাচের জন্য উপলব্ধ থাকবেন না। এখন প্রশ্ন উঠছে কোহলি দ্বিতীয় ওয়ানডে খেলতে পারবেন কি না। 

আরও পড়ুন… ING vs ENG: ‘হেরেছি ভালোই হয়েছে', কেন এমন বললেন মইন আলি?

বেশির ভাগ মানুষ বিশ্বাস করেন যে ওয়ানডে ক্রিকেট কোহলির ফর্মে ফেরার জন্য সেরা বিকল্প হতে পারে। বিরাট কোহলির প্রিয় ফর্ম্যাট ছিল একদিনের ক্রিকেট। কোহলিকে সমর্থন করেছেন রোহিত শর্মাও। দল থেকে বহিষ্কারের দাবিতে বিশেষজ্ঞদের একহাত নিয়েছিলেন তিনি। এমন পরিস্থিতিতে চলতি আলোচনার মধ্যে কোহলির ব্যাট থেকে কবে বড় রান দেখা যাবে সেটাই দেখার।

বন্ধ করুন