বাংলা নিউজ > ময়দান > Eng vs Ind 3rd ODI: ম্যাচের আগে কী করেছিলেন ঋষভ? পন্তের সাফল্যের রহস্য ফাঁস করলেন যুবি
যুবরাজ সিং ও ঋষভ পন্ত

Eng vs Ind 3rd ODI: ম্যাচের আগে কী করেছিলেন ঋষভ? পন্তের সাফল্যের রহস্য ফাঁস করলেন যুবি

  • ভারত বনাম ইংল্যান্ডের একদিনের সিরিজের তৃতীয় ওডিআইয়ের আগে ঋষভ পন্তের সঙ্গে ৪৫ মিনিট ধরে কথা বলেছিলেন যুবরাজ সিং। সোশ্যাল মিডিয়ায় সেই কথোপকথনের কথা ভক্তদের জানালেন যুবি। যুবরাজের সেই টুইটটি এখন ভাইরাল হচ্ছে।

ভারত বনাম ইংল্যান্ডের একদিনের সিরিজের তৃতীয় ওডিআইয়ের আগে ঋষভ পন্তের সঙ্গে ৪৫ মিনিট ধরে কথা বলেছিলেন যুবরাজ সিং। সোশ্যাল মিডিয়ায় সেই কথোপকথনের কথা ভক্তদের জানালেন যুবি। যুবরাজের সেই টুইটটি এখন ভাইরাল হচ্ছে। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে টিম ইন্ডিয়ার জয়ের নায়ক ছিলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান। ঋষভ পন্ত নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি করেন।

দলের জন্য একটি দুর্দান্ত জয়ের পাশাপাশি সিরিজও জিতেছে ভারত। ম্যাঞ্চেস্টারে টিম ইন্ডিয়ার এই জয়ের পরে,প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংয়ের একটি টুইট সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। যুবরাজ সিংয়ের টুইট থেকে বোঝা যায় যে তিনি তৃতীয় ওয়ানডে শুরুর আগে ঋষভ পন্তের সাথে ৪৫ মিনিট কথা বলেছিলেন। যে কারণে মাঠে তার পারফরম্যান্সের উন্নতি হয়েছিল। আমাদের বলে দেওয়া যাক,ইংল্যান্ড ভারতের সামনে ২৬০ রানের লক্ষ্য রেখেছিল। এদিন পন্ত ১১৩ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। তার এদিনের ইনিংসে ছিল ১৬টি বাউন্ডারি ও দুটি ছক্কা। পন্তের এদিনের ইনিংসের ভিত্তিতে টিম ইন্ডিয়া ৫ উইকেটে জয়ী হয়।

আরও পড়ুন… ৮ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি, কপিল-আজহার-ধোনির রেকর্ড স্পর্শ করলেন রোহিত শর্মা

টিম ইন্ডিয়ার জয়ের পরে,যুবরাজ সিং টুইট করে লিখেছেন,‘মনে হচ্ছে ৪৫ মিনিটের কথোপকথন অর্থপূর্ণ হয়েছে!! ভালো খেলেছেন পন্ত,আপনি এভাবেই আপনার ইনিংসকে গতি দিন, পান্ডিয়া,আপনাকে দেখে ভালো লাগছে।’

ম্যাচের কথা বলতে গেলে,রোহিত শর্মা টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। ভারতীয় বোলাররা ইংল্যান্ডকে ২৫৯রানে গুটিয়ে দেয়। এদিন লর্ডসের মতোম্যাঞ্চেস্টারে আবারও ভারতীয় টপ অর্ডার ব্যর্থ হয়েছিল। শিখর ধাওয়ান ১তারপর রোহিত-কোহলি ১৭রান করার পর আউট হয়ে যান। সূর্যকুমার যাদবও ১৬ রান করেন। ৭২রানে ভারত তাদের চারউইকেট হারিয়ে ফেলেছিল। সেই সময় মনে হয়েছিল যে আবারও টিম ইন্ডিয়াকে ব্যাটিং গভীরতার ক্ষতির শিকার হতে হবে। কিন্তু পন্ত এবং হার্দিক তা হতে দেননি।

আরও পড়ুন… ৮ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি, কপিল-আজহার-ধোনির রেকর্ড স্পর্শ করলেন রোহিত শর্মা

ছয় নম্বরে ব্যাট করতে আসা হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্তের সঙ্গে পঞ্চম উইকেটে ১৩৩রানের পার্টনারশিপ গড়েন। ম্যাচটি ইংল্যান্ডের মুখ থেকে কেড়ে নেন দুই তারকা। হার্দিক ৭১ রান করার পর আউট হয়ে গেলেও অন্য প্রান্তে থাকা পন্ত সেঞ্চুরি করার মেজাজে ছিলেন। পন্ত তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন ১০৬বলে। এরপর আরও আক্রমণাত্মক ফর্ম দেখান ভারতীয় উইকেটরক্ষক। ডেভিড উইলির এক ওভারে, তিনি পাঁচটিচার মেরেছিলেন তিনি। পন্ত রুটের প্রথম বলে রিভার্স সুইপ করে নিজের স্টাইলে ম্যাচটি শেষ করেন।

বন্ধ করুন