বাংলা নিউজ > ময়দান > ENG vs IND: ঋষভ পন্তের করোনার মাঝেই দল নিয়ে কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেলল বিসিসিআই
দল নিয়ে সিদ্ধান্ত নিয়ে নিল বোর্ড (ছবি:রয়টার্স) (REUTERS)
দল নিয়ে সিদ্ধান্ত নিয়ে নিল বোর্ড (ছবি:রয়টার্স) (REUTERS)

ENG vs IND: ঋষভ পন্তের করোনার মাঝেই দল নিয়ে কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেলল বিসিসিআই

ক্রিকেটাররা কোভিডে আক্রান্ত, তাও অতিরিক্ত খেলোয়াড়কে ইংল্যান্ডে পাঠাবে না বোর্ড।

ঋষভ পন্তের করোনা,সকলেই ভেবেছিলেন এবার হয়তো অন্য পথে হাঁটবে বিসিসিআই। ক্রিকেট ভক্তার ভেবেছিলেন এবার হয়তো অন্য ভাবনা চিন্তা নেবে ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ ২০ জুলাই থেকে যে ডারহামে প্রস্তুতি ম্যাচ খেলবে বিরাট অ্যান্ড কোম্পানি। তার আগে সিদ্ধান্তটা নিতেই হতো। ভারতীয় ক্রিকেট বোর্ডও নিজেদের সিদ্ধান্ত জানিয়েদিল। সূত্রের খবর শেষ পর্যন্ত বিসিসিআই ঋষভ পন্তের পরিবর্ত হিসাবে এখনই কাউকে ইংল্যান্ডে পাঠাচ্ছেনা। কিমবা অতিরিক্ত কোনও ক্রিকেটারকেও ইংল্যান্ডে পাঠানো হচ্ছেনা।

দল নিয়ে সিদ্ধান্ত নিয়ে নিল বোর্ড (ছবি:রয়টার্স)
দল নিয়ে সিদ্ধান্ত নিয়ে নিল বোর্ড (ছবি:রয়টার্স) (REUTERS)

ছবিইতিমধ্যেই করোনারা কারণে ঋষভ পন্ত নিভৃতবাসে রয়েছেন, আইসোলেশনে রাখা হয়েছে ঋদ্ধিমান সাহাকেও, ফলে টিম ইন্ডিয়ার উইকেটের পিছনে কে দায়িত্বে থাকবেন? এই প্রশ্নটা ঘুরছিল ভারতীয় ক্রিকেটে। তবে শেষ পর্যন্ত টিম ইন্ডিয়ার তরফ পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে নির্বাচন মন্ডলী ২০জন ক্রিকেটারকে বেছে দিয়েছে, তাদের মধ্যে থেকেই ক্রিকেটারকে খেলাতে হবে। বিসিসিআই সূত্রে জানা গেছে, বিরাট কোহলি অ্যান্ড কোম্পানির কাছে সব জায়গাতেই ব্যাকআপ রয়েছে, সেই কারণেই এখনই বাইরে থেকে কোনও ক্রিকেটারকে পাঠান ঠিক হবেনা।

সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় সাহা (ছবি:এএনআই)
সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় সাহা (ছবি:এএনআই)

অগস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ আগে ডারহামে ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ একাদশের বিরুদ্ধে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন বিরাট কোহলিরা। ২০ থেকে ২২ জুলাই পর্যন্ত ওই ম্যাচ চলার কথা। এদিকে নিভৃতবাসে রয়েছেন ঋষভ। ফলে তিনি ২০ জুলাই থেকে শুরু হওয়া ভারতের অনুশীলন ম্যাচ খেলতে পারবেন না তিনি। দলের দ্বিতীয় উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাও আইসোলেশনে রয়েছেন, ফলে তাঁকেও পাওয়া যাবেনা ডারহামে। শেষ পর্যন্ত ভারতের ভরসা থাকছেন  কেএল রাহুল। তাঁকেই উইকেটের পিছনের দায়িত্ব দেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। ফলে এই সুযোগকে কাজে লাগাতে চাইবেন রাহুল। নিজের দক্ষতা প্রমাণ করে আবার দলে জায়গা পাকা করতে চাইবেন তিনি।

বন্ধ করুন