বাংলা নিউজ > ময়দান > ENG VS IND: বল বিকৃতির অভিযোগে ইংল্যান্ড ক্রিকেটারদের ক্লিনচিট ভারতীয় ব্যাটিং কোচের
উইকেট তুলে নিয়ে উচ্ছ্বসিত মার্ক উড ও ররি বার্নস। ছবি- এএনআই।

ENG VS IND: বল বিকৃতির অভিযোগে ইংল্যান্ড ক্রিকেটারদের ক্লিনচিট ভারতীয় ব্যাটিং কোচের

  • ভারতীয় ইনিংসের ৩৪তম ওভারে ররি বার্নসকে স্পাইক দিয়ে বল মাটিতে ঘষতে দেখা যায়।

ভারত-ইংল্যান্ড লর্ডস টেস্টের চতুর্থ দিনে টানটান উত্তেজনার মাঝেই হঠাৎ করে চাগাড় দেয় বল বিকৃতির অভিযোগ। ইংল্যান্ডের মার্ক উড ও ররি বার্নসের বিরুদ্ধে উঠে গুরুতর অভিযোগ। তবে ভারতীয় ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ঘটনাটিকে বেশি গুরুত্ব দিতে নারাজ। তার মতে ঘটনাটি স্রেফ অনিচ্ছাকৃত ঘটা একটি দুর্ঘটনা।

রবিবার হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়, যেখানে উডকে বলে লাথি মারতে দেখা যায়। বলটি ররি বার্নসের জুতোর তলায় স্পাইকে গিয়ে আটকায় এবং মুহূর্তের জন্য ইংল্যান্ড ওপেনারকে স্পাইক দিয়েই মাটিতে বল ঘষতে দেখা যায়। এরপরেই সমর্থক থেকে ভারতীয় প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ, আকাশ চোপড়া বল বিকৃতির অভিযোগে সোশ্যাল মিডিয়ায় সরব হন। অপরদিকে, ইংল্যান্ড তারকা স্টুয়ার্ট ব্রড অভিযোগ উড়িয়ে গোটা ঘটনাটিকে অনিচ্ছাকৃত বলেই দাবি করেন।

ররি বার্নসের স্পাইকের তলায় বল। ছবি-টুইটার। 
ররি বার্নসের স্পাইকের তলায় বল। ছবি-টুইটার। 

দিনের শেষে সাংবাদিক সম্মেলনে রাঠোরকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি ব্রডের সুরেই ঘটনাটি অনিচ্ছাকৃত দাবি করে বেশি গুরুত্ব দিতে চাননি। ভারতীয় ব্যাটিং কোচ বলেন, ‘আমার এমন কিছু মনে হয়নি। আমার বাইরে (ব্যালকানিতে) বসে ছিলাম, তাই ওই রিপ্লেগুলি আমরা দেখিনি। পরবর্তী সময়ে ঘটনাটি দেখার পর ওটাকে অনিচ্ছাকৃত বলেই মনে হয়েছে। ওটা স্রেফ একটা দুর্ঘটনা এবং আমরা ওটা নিয়ে খুব বেশি মাথা ঘামাতে চাই না।’

বন্ধ করুন