বাংলা নিউজ > ময়দান > ENG vs IND: বৃষ্টি কি হবে? জেনে নিন সিরিজের প্রথম T20 ম্যাচে কেমন থাকবে আবহাওয়া

ENG vs IND: বৃষ্টি কি হবে? জেনে নিন সিরিজের প্রথম T20 ম্যাচে কেমন থাকবে আবহাওয়া

প্রথম ম্যাচের আগে টিম মিটিং-এ ভারতীয় দল 

আবহাওয়ার প্রতিবেদন অনুসারে, ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। তবে সাউদাম্পটনে আকাশ মেঘলা থাকবে। দিনের তাপমাত্রা ১২-২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। বাতাসের গতিবেগ প্রায় ১১ কিমি/ঘন্টা হতে পারে। তবে সন্ধ্যার পর তাপমাত্রা কমবে।

ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ বৃহস্পতিবার সাউদাম্পটনের রোজ বোল ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা কোভিড থেকে সুস্থ হয়ে ফিরে এসেছেন। অন্যদিকে ইংল্যান্ড দল নতুন অধিনায়ক জোস বাটলারের নেতৃত্বে খেলতে নামতে তৈরি। বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, শ্রেয়স আইয়ার এবং ঋষভ পন্ত সহ টেস্ট স্কোয়াডের খেলোয়াড়রা দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে দলের সঙ্গে যোগ দেবেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে পুনঃনির্ধারিত টেস্ট ম্যাচ হারার পর, ভারতীয় দল টি-টোয়েন্টি সিরিজে তাদের পুরো শক্তি প্রয়োগ করতে চায়। রোজ বোল ক্রিকেট মাঠে হাই স্কোরিং ম্যাচ দেখা যায়। কারণ পিচ বোলারদের খুব একটা সাহায্য করে না। তবে, সদ্য সমাপ্ত বার্মিংহাম টেস্টে অংশগ্রহণকারী উভয় দলের খেলোয়াড়ের অনেকেই বৃহস্পতিবারের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি খেলবেন না।

আরও পড়ুন… কোহলি T20 দলে আর নিশ্চিত নয়! প্রাক্তনীর কথায় শুরু হল জল্পনা

আবহাওয়ার প্রতিবেদন অনুসারে, ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। তবে সাউদাম্পটনে আকাশ মেঘলা থাকবে। দিনের তাপমাত্রা ১২-২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। বাতাসের গতিবেগ প্রায় ১১ কিমি/ঘন্টা হতে পারে। তবে সন্ধ্যার পর তাপমাত্রা কমবে।

ইংল্যান্ড তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা ১৪ সদস্যের দল ঘোষণা করেছে। অন্যদিকে ভারতের ১৮-সদস্যের দল রয়েছে। প্রথম টি-টোয়েন্টির পরে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং তৃতীয় টি-টোয়েন্টিতে দলে পরিবর্তন দেখা যেতে পারে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতকে প্রায় ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হবে। চলতি সিরিজে তিনটি ম্যাচ ছাড়াও ভারতীয় দল ২৯ জুলাই থেকে ৭ অগস্ট পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচটি ম্যাচ এবং অগস্ট-সেপ্টেম্বরে এশিয়া কাপে প্রায় পাঁচটি ম্যাচ খেলবে। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতকে তিনটি টি-টোয়েন্টি খেলতে হবে।

আরও পড়ুন… কোহলি T20 দলে আর নিশ্চিত নয়! প্রাক্তনীর কথায় শুরু হল জল্পনা

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ দিয়ে ভারত মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের জন্য তাদের সেরা একাদশ চিহ্নিত করার প্রক্রিয়া শুরু করবে। ইংল্যান্ডের জন্য এই সিরিজটি হবে জোস বাটলারের যুগের সূচনা। ইয়ন মর্গ্যানের অবসরের পর সীমিত ওভারের দলের অধিনায়ক মনোনীত হয়েছেন জোস বাটলার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভালোবেসে শৌনককে বিয়ে ২০১৮-য়! করোনাকালে বিচ্ছেদ, অনুপমকে নিয়ে কী বলল প্রশ্মিতা? মানুষের খাটনির টাকা লুঠ হতে দেব না…ওদের ছাড়বে না মোদী, হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর ‘অভিনয়ের সঙ্গে রাজনীতি হয় না, ওটা…’ নাম না করেই দেব-মিমিদের ‘ঠুকলেন’শোলাঙ্কি? রাসেলের লড়াইয়েও ফাইনালে হার লিটনদের, প্রথমবার BPL চ্যাম্পিয়ন তামিমের বরিশাল 'রাজনীতির কথা কম হল, গল্প বেশি হল', মোদীর সঙ্গে সাক্ষাতের পরে বললেন মমতা এক টেস্টে ৮ উইকেট নিতেই ইংরেজ স্পিনারকে নয়া অশ্বিন বলে দিলেন ভন! শাহজাহানকে ধরেছে পুলিশ, এবার ভবানী ভবনে ডাক পড়ল ইডি কর্তার কাঞ্চনকে বিয়ে করে কটাক্ষের শিকার শ্রীময়ী, ট্রোলারদের 'বুদ্ধি' দিয়ে বললেন কী? হার্দিককে কেন ফালতু শাস্তি দেওয়া হবে? ইশানদের ছেঁটে ফেলার মধ্যেই বললেন চোপড়া রিহানার ৫২ কোটির গান,ড্রোন শো; অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের রাজকীয় অনুষ্ঠান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.