বাংলা নিউজ > ময়দান > ENG vs IND: শুভমন, ওয়াশিংটনদের পরিবর্ত হিসাবে কারা পাবেন ইংল্যান্ডের টিকিট
শুভমন গিল ও রবি শাস্ত্রী (ছবি:গেটি ইমেজ)
শুভমন গিল ও রবি শাস্ত্রী (ছবি:গেটি ইমেজ)

ENG vs IND: শুভমন, ওয়াশিংটনদের পরিবর্ত হিসাবে কারা পাবেন ইংল্যান্ডের টিকিট

  • তিন জন ক্রিকেটার চোট পাওয়ার ফলে এ বার পরিবর্ত ক্রিকেটার পাঠাতে পারে বোর্ড, এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

চোট আঘাতে জর্জরিত বিরাট কোহলির টিম ইন্ডিয়া। ইংল্যান্ড সিরিজ শুরুর আগেই ইতিমধ্যেই তিন জন ক্রিকেটার চোট পেয়েছেন। ফলে তাদের হারাতে হয়েছে বিরাট কোহলিদের। শুভমন গিল চোট পেয়ে ছিটকে যাওয়ার পরে এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন আবেশ খান এবং ওয়াশিংটন সুন্দর। তবে প্রথম দিকে গিল চোট পাওয়ার পরে তাঁর পরিবর্ত পাঠাতে আগ্রহী ছিল না ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে তিন জন ক্রিকেটার চোট পাওয়ার ফলে এ বার পরিবর্ত ক্রিকেটার পাঠাতে পারে বোর্ড, এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল। 

সূত্রের খবর, ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের লম্বা সিরিজের কথা মাথায় রেখেই পরিবর্ত ক্রিকেটার পাঠাতে পারে ভারত। তবে শ্রীলঙ্কায় একদিনের সিরিজ শেষ হলেও টি২০ সিরিজ বাকি। ভারতের বহু ক্রিকেটার রয়েছেন সেখানে। বোর্ডের এক কর্তা বলেছেন, ‘শুভমন বাদ গেলেও দলে লোকেশ রাহুল এবং অভিমন্যু ঈশ্বরণ আছে। তাই পরিবর্ত পাঠানোর কথা তখন ভাবা হয়নি। কিন্তু এখন একজন অলরাউন্ডার এবং তরুণ পেসার ছিটকে গিয়েছে। লম্বা সফরের কথা মাথায় রেখে তাই পরিবর্ত পাঠানো হবে।’ পরিবর্ত ক্রিকেটার কত জন পাঠানো হবে এবং কারা যাবেন তা ঠিক হয়ে যেতে পারে কয়েক ঘণ্টার মধ্যেই।

বিশেষজ্ঞরা মনে করছেন শ্রীলঙ্কা থেকে ভুবনেশ্বর কুমার, দেবদূত পাড্ডিকালকে ইংল্যান্ডে পাঠানো হতে পারে। প্রথম টেস্ট শুরু হতে মাত্র কয়েকদিন বাকি। তাই পরিবর্ত ক্রিকেটাররা কোনও ভাবেই প্রথম টেস্টে খেলতে পারবেন না। ইংল্যান্ড পৌঁছে নিভৃতবাসে থাকতে হবে তাঁদের। তারপরেই মাঠে নামতে পারবেন তাঁরা। এখন দেখার বোর্ড কাদের ইংল্যান্ডে পাঠায়।

বন্ধ করুন