বাড়ি > ময়দান > ENG vs IRE: সিরিজ জিতল ইংল্যান্ড, মন জিতলেন আয়ারল্যান্ডের হয়ে মাঠে নামা দক্ষিণ আফ্রিকার অল-রাউন্ডার
উইকেট নেওয়ার পর আদিল রশিদকে অভিনন্দন ক্যাপ্টেন মর্গ্যানের। ছবি- টুইটার।
উইকেট নেওয়ার পর আদিল রশিদকে অভিনন্দন ক্যাপ্টেন মর্গ্যানের। ছবি- টুইটার।

ENG vs IRE: সিরিজ জিতল ইংল্যান্ড, মন জিতলেন আয়ারল্যান্ডের হয়ে মাঠে নামা দক্ষিণ আফ্রিকার অল-রাউন্ডার

  • ঝোড়ো ইনিংস খেলে ব্রিটিশদের বাঁচালেন বেয়ারস্টো।

সিরিজ জিতল ইংল্যান্ড। তবে অনবদ্য লড়াই দিয়ে মন জিতলেন কার্টিস ক্যাম্পহার। দক্ষিণ আফ্রিকার এই অল-রাউন্ডার আয়ারল্যান্ডের হয়ে মাঠে নেমেই ভবিষ্যতের তারকা হয়ে ওঠার ইঙ্গিত দিয়ে রাখলেন।

ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের প্রথম সিরিজ খেলা হচ্ছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মধ্যে। গত ৩০ জুলাই ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জয় তুলে নেয় ইংল্যান্ড। সেটি ছিল ক্যাম্পহারের আয়ারল্যান্ডের জার্সিতে অভিষেক ম্যাচ। আত্মপ্রকাশ ম্যাচেই ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করার পাশাপাশি ১টি উইকেটও নেন তিনি। 

এবার সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ উইকেট হারিয়ে দেয় ইংল্যান্ড। এই ম্যাচেও আইরিশদের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন ক্যাম্পহার। সেই সঙ্গে বল হাতে নেন ২টি উইকেট। অর্থাৎ, কেরিয়ারের প্রথম ২টি ওয়ান ডে ম্যাচেই হাফ-সেঞ্চুরি করেন তরুণ অল-রাউন্ডার। সঙ্গে দখল করেন মোট ৩টি উইকেট।

দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড জয় তুলে নিতে সক্ষম হয় জনি বেয়ারস্টোর ঝোড়ো হাফ-সেঞ্চুরির সুবাদে। আয়ারল্যান্ডকে ৯ উইকেটে ২১২ রানে বেঁধে রাখার পর পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড একসময় ১৩৭ রানে ৬ উইকেট হারিয়ে বসে। তবে বেয়ারস্টো ১৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৮২ রানের দুরন্ত ইনিংস খেলে ইংল্যান্ডের জয়ের ভিত গড়ে দেন। শেষে ডেভিড উইলিকে (৪৭) সঙ্গে নিয়ে ব্রিটিশদের জয় নিশ্চিত করেন স্যাম বিলিংস (৪৬)। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন বেয়ারস্টো।

সংক্ষিপ্ত স্কোর:- আয়ারল্যান্ড: ২১২/৯ (৫০ ওভার), ইংল্যান্ড: ২১৬/৬ (৩২.৩ ওভার), ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী।

বন্ধ করুন