বাড়ি > ময়দান > ENG vs IRE: সুপার লিগের প্রথম ম্যাচে আইরিশদের অল্প রানে বেঁধে রাখল ইংল্যান্ড
উইকেট নেওয়ার পর উইলিকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।
উইকেট নেওয়ার পর উইলিকে অভিনন্দন সতীর্থদের। ছবি- টুইটার।

ENG vs IRE: সুপার লিগের প্রথম ম্যাচে আইরিশদের অল্প রানে বেঁধে রাখল ইংল্যান্ড

  • মাঠে ফিরেই আগুনে বোলিং ডেভিড উইলির।

বিশ্বকাপ জয়ের পর ঘরের মাঠে প্রথম ওয়ান ডে খেলতে নেমে দুরন্ত বোলিং পারফর্ম্যান্স ইংল্যান্ডের। ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে সস্তায় গুটিয়ে দেন ইয়ন মর্গ্যানরা।

সাউদাম্পটনে সিরিজের প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে টস জিতে আয়ারল্যান্ডকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান মর্গ্যান। ডেভিড উইলির আগুনে বোলিংয়ের সুবাদে আইরিশদের ১৭২ রানে অল-আউট করে দেয় ইংল্যান্ড। আয়ারল্যান্ডের ইনিংস স্থায়ী হয় ৪৪.৪ ওভার। সুতরাং জয়ের জন্য ইংল্যান্ডকে তুলতে হবে ৫০ ওভারে ১৭৩।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের অন্যতম ধারাবাহিক বোলার ছিলেন উইলি। তা সত্ত্বেও বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়নি তাঁর। বিশ্বকাপে উপক্ষিত থাকায় গত এক বছরেরও বেশি সময় মাঠে নামা হয়নি বাঁ-হাতি পেসারের। অবশেষে মাঠে ফেরার সুযোগ মিলতেই নিজেকে প্রমাণ করলেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে একাই নিলেন ৫ উইকেট। 

এই প্রথমবার কোনও আন্তর্জাতিক ম্যাচে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন উইলি। স্বাভাবিকভাবেই এপর্যন্ত তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের এটাই সেরা বোলিং পারফর্ম্যান্স।

আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করে অপরাজিত থাকেন কার্টিস ক্যাম্পহার। ১১৮ বলের সতর্ক ইনিংসে তিনি ৪টি বাউন্ডারি মারেন। এছাড়া অ্যান্ডি ম্যাকব্রায়েন ৪০, কেভিন ও'ব্রায়েন ২২, গ্যারেথ ডেলানি ২২ ও ক্রেগ ইয়ং ১১ রান করেন।

উল্লেখ্য, ২০২৩ বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনের জন্য আইসিসি তিন বছরের সময়সীমায় ১৩ দলের ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ চালু করেছে। এটিই তার উদ্বোধনী ম্যাচ।

বন্ধ করুন