বাংলা নিউজ > ময়দান > ENG vs IRE: অ্যাসেজের আগে ইংল্যান্ডের অস্বস্তির নাম আর্চার, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে দেখা যাবে বেয়ারস্টোকে- স্কোয়াড

ENG vs IRE: অ্যাসেজের আগে ইংল্যান্ডের অস্বস্তির নাম আর্চার, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্টে দেখা যাবে বেয়ারস্টোকে- স্কোয়াড

জনি বেয়ারস্টো ও জোফ্রা আর্চার। ছবি- টুইটার (@englandcricket)।

England vs Ireland Test: গুরুত্বপূর্ণ অ্যাসেজ সিরিজের আগে পচা শামুকে পা কাটতে চায় না ইংল্যান্ড, আর্চার ছিটকে গেলেও আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য শক্তিশালী দল ঘোষণা ব্রিটিশদের।

অ্যাসেজ সিরিজের আগে পচা শামুকে পা কাটতে চায় না ইংল্যান্ড। তাই দুর্বল আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

যদিও পূর্ণশক্তির দল দলা যাবে না ইংল্যান্ডের নির্বাচিত স্কোয়াডকে। কেননা চোটের বাকি মরশুমে আর মাঠে নামতে পারবেন না নির্ভরযোগ্য পেসার জোফ্রা আর্চার। সঙ্গত কারণেই অ্যাসেজ সিরিজেও তাঁকে দলে পাবে না ইংল্যান্ড।

কনুই এবং পিঠের চোটের জন্য দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে ছিলেন আর্চার। গত জানুয়ারিতে তিনি জাতীয় দলে কামব্যাক করেন। মুম্বইয়ের হয়ে আইপিএলেও মাঠে নামতে দেখা যায় ব্রিটিশ পেসারকে। তবে কনুইয়ের চোট ফের তাঁকে মাঠের বাইরে ছিটকে দেয়। ইসিবির তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, বাকি গ্রীষ্মে তাঁকে কোনও ধরনের ক্রিকেট ম্যাচেই মাঠে নামতে দেখা যাবে না।

আর্চার ছিটকে গেলেও চোট সারিয়ে জাতীয় দলে ফিরলেন অভিজ্ঞ তারকা জনি বেয়ারস্টো। ৩৩ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটার গত বছর সেপ্টেম্বরে গলফ খেলতে গিয়ে দুর্ঘটনায় পড়েন। তাঁর পায়ে গুরুতর চোট লাগে। একাধিক হাড় ভাঙে। অস্ত্রোপচার করানোর পরে সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়ায় ছিলেন জনি। চোটের জন্য তিনি গত টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যান। মাঠে নামতে পারেননি পাকিস্তান ও নিউজিল্যান্ড সফরেও।

আরও পড়ুন:- LSG vs MI: ঘোর সংশয়ে লখনউয়ের বিরুদ্ধে অর্জুনের মাঠে ফেরা, কুকুরের কামড় খেলেন জুনিয়র তেন্ডুলকর- ভিডিয়ো

অবশেষে গত মাসেই মাঠে ফেরেন তিনি। কামব্যাকে ইয়র্কশায়ার সেকেন্ড একাদশের হয়ে মাঠে নেমে ঝোড়ো ইনিংস খেলেন বেয়ারস্টো। যদিও পরে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ২টি ম্যাচে মাঠে নেমে বড় রানের মুখ দেখেননি বেয়ারস্টো। তা সত্ত্বেও তাঁকে জাতীয় দলে জায়গা করে দেন ব্রিটিশ নির্বাচকরা। বেয়ারস্টো দলে ফেরায় বাদ পড়েন উইকেটকিপার-ব্যাটার বেন ফোকস। কুঁচকিতে চোট থাকা সত্ত্বেও আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্য়াচটির জন্য ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছেন জেমস অ্যান্ডারসন।

আরও পড়ুন:- CSK vs KKR: ক্রিকেট বুদ্ধিতে ধোনিকেও টেক্কা, KKR-কে জয়ের মাস্টার প্ল্যান ছকে দেন কোচ চন্দ্রকান্ত, হদিশ দিলেন রানা

আগামী ১ জুন থেকে লর্ডসে অনুষ্ঠিত হবে ইংল্য়ান্ড-আয়ারল্যান্ড চার দিনের টেস্ট ম্য়াচটি। অ্যাসেজ সিরিজের আগে এটিই ব্রিটিশদের শেষ প্রস্তুতি মঞ্চ হতে চলেছে। উল্লেখ্য, আগামী ১৬ জুন থেকে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া হাই-ভোল্টেজ অ্যাসেজ সিরিজ।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য ইংল্যান্ডের স্কোয়াড:- বেন স্টোকস (ক্যাপ্টেন), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ওলি পোপ, ম্যাথিউ পটস, ওলি রবিনসন, জো রুট, ক্রিস ওকস ও মার্ক উড।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের প্যাঁচে পড়ল সন্দেশখালির শিবু হাজরা, দায়ের হল ধর্ষণের দ্বিতীয় মামলা ওভারের ৬ বলে ছয়টি ছক্কা! শাস্ত্রী-যুবি-রুতুরাজদের ক্লাবে নাম তুললেন ভামসি কৃষ্ণা সোমনাথ মন্দির থেকে আনা রিস্ট ব্যান্ড পরতে নিষেধ ত্রিপুরার স্কুলে, সরব বজরং দল আগামিকাল কার কেমন কাটবে? ২২ ফেব্রুয়ারি লক্ষ্মীবারের রাশিফল জেনে নিন আজই শিবরাত্রি ২০২৪ সালে কবে পড়ছে? তিথি খুব শিঘ্রই আসছে, জেনে নিন তারিখ গোলাপি লেহেঙ্গায় 'রাজকন্যে' রকুলপ্রীত,বিয়ে করেই বউয়ের কোলে মাথা রাখলেন জ্যাকি জামশেদপুর কঠিন প্রতিপক্ষ মানলেও, এখন সব ম্যাচ ফাইনাল ধরে এগোতে চান কুয়াদ্রাত 'ফ্লাইটটা মিস হয়ে যাবে', সাড়ে ৮ ঘণ্টা পরে ED অফিস থেকে বেরিয়ে অন্য চিন্তা দেবের বিবাহিত হওয়ায় সেনার চাকরি থেকে ছাঁটাই নার্স! কেন্দ্রকে ক্ষতিপূরণের নির্দেশ SCর 'ব্যারাকপুরে জনতার রাজ', জন্মদিন পড়ল পোস্টার, লোকসভায় প্রার্থী হচ্ছেন নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.