বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: ডে জা ভু! আবারও কিউয়ি ফিল্ডারের থ্রো স্টোকসের ব্যাটে লেগে ছুটল বাউন্ডারির দিকে

ENG vs NZ: ডে জা ভু! আবারও কিউয়ি ফিল্ডারের থ্রো স্টোকসের ব্যাটে লেগে ছুটল বাউন্ডারির দিকে

থ্রো ব্যাটে লাগায়া ক্ষমাপ্রার্থী বেন স্টোকস। ছবি- এএফপি/ গেটি ইমেজেস।

তৃতীয় দিনে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৪৩তম ওভারে ঘটনাটি ঘটে।

কথায় বলে ইতিহাসের বারবার পুনরাবৃত্তি ঘটে। শনিবার (৪ জুন) সেই প্রবাদ যে কতটা সত্যি তা সকলের সামনে প্রমাণ হয়ে গেল। আবারও একই ময়দানে, একই প্রতিপক্ষ ও একই বোলারের বোলিংয়ে ফিল্ডারের থ্রো করা বল ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক বেন স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারির দিকে ছুটল।

২০১৯ বিশ্বকাপ ফাইনালের কথা এখনও সবার মনে তাজা। সেই বিতর্কিত ফাইনালের শেষ ওভারে ট্রেন্ট বোল্টের বিরুদ্ধে ব্যাটিংরত স্টোকস মিড উইকেটের দিকে বল মেরে দুই রানের জন্য ছোটেন। শেষমেশ উইকেট বাঁচাতে ডাইভও মারতে হয় স্টোকসকে। সেইদিন মার্টিন গাপ্তিলের থ্রো করা বল স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারির বাইরে চলে যায়। দুই বলে যেখানে সাত রান বাকি থাকার কথা ছিল, তা কমে দাঁড়ায় চার রান। তার পরের ঘটনা সকলেরই জানা।

বর্তমানে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড নিজেদের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলছে সেই ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত করা লর্ডসেই। ম্যাচের তৃতীয় দিনে ইংল্যান্ডের ৪৩তম ওভারের প্রথম বলে ফের অবিকল সেই ঘটনারই যেন পুনরাবৃত্তি ঘটল। মিড উইকেট থেকে কিউয়ি ফিল্ডারের থ্রো করা বল স্টোকসের ব্যাটে লেগে ছিটকে গেল বাউন্ডারির দিকে। এবারেও বোলার সেই ট্রেন্ট বোল্টই। কাকতালীয়ভাবে মাঠের যে এন্ডে বিশ্বকাপের ঘটনাটি ঘটেছিল, এবারও সেই এন্ডেই থ্রোটা এল। এই অদ্ভুত সাদৃশ্য়মূলক ঘটনার ভিডিয়ো এখন ভাইরাল।

তবে বিশ্বকাপের সঙ্গে শনিবারের ঘটনার একটু পার্থক্য আছে বৈকি। এখানে স্টোকস ব্যাটিং এন্ডে ছিলেন না, ছিলেন রুট। তাঁরই শটে এক রান নিতে গিয়ে আবারও উইকেট বাঁচানোর জন্য ডাইভ মারেন স্টোকস। অবশ্য এবার বল বাউন্ডারি পার করেনি। ঘটনাটির পরে স্টোকস-বোল্টসহ মাঠে উপস্থিত সকলেই হেসে গড়াগড়ি খান। অনেকটা সেদিনের ফাইনালের ভঙ্গিমাতেই হাত তুলে ক্ষমাও চান স্টোকস। প্রসঙ্গত, ম্যাচ জেতার জন্য ২৭৭ রান তাড়া করতে নেমে পরপর উইকেট হারানোর পর স্টোকস ও রুটের সুবাদেই ম্যাচে জয়ের গন্ধ পাচ্ছে ইংল্যান্ড। তাদের জয়ের জন্য আর ৬১ রান বাকি, হাতে পাঁচ উইকেট। স্টোকস ৫৪ করে আউট হলেও, রুট ৭৭ রানে অপরাজিত রয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিতের নির্দেশ মানেননি কুলদীপ, তারপর… অধিনায়কের কথা অমান্য করার ফল কী হল? ‘‌আগামী তিন মাস মন কি বাত অনুষ্ঠানের সম্প্রচার বন্ধ থাকবে’‌, ঘোষণা করলেন মোদী একেবারে কাচের মতো ঝকঝকে হবে দাঁত! থাকবে না একটুও হলুদ ছোপ সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.