বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: প্রথম ব্রিটিশ ব্যাটার হিসেবে টেস্টে ছক্কা হাঁকানোর নজির বেন স্টোকসের

ENG vs NZ: প্রথম ব্রিটিশ ব্যাটার হিসেবে টেস্টে ছক্কা হাঁকানোর নজির বেন স্টোকসের

বেন স্টোকস।

বেন স্টোকস তাঁর ১৫১তম টেস্ট ইনিংসে টিম সাউদির বলে ছক্কা হাঁকিয়ে বড় নজির গড়েন। তবে তাঁর আগে রয়েছেন প্রাক্তন কিউয়ি অধিনায়ক এবং বর্তমানে ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম। যাঁকে তিনি হয়তো খুব তাড়াতাড়ি ছাপিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে।

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস শুক্রবার হেডিংলিতে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে টেস্ট ক্রিকেটের ইতিহাসে ১০০ ছক্কা হাঁকানোর নজির গড়লেন। বিশ্বের মধ্যে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে তিনি টেস্ট ক্রিকেটে ১০০টি ছয় মারার কৃতিত্ব অর্জন করলেন। তবে ইংল্যান্ডের প্রথম ব্যাটার হিসেবে এই 

স্টোকস তাঁর ১৫১তম টেস্ট ইনিংসে টিম সাউদির বলে ছক্কা হাঁকিয়ে এই নজির গড়েন। প্রাক্তন কিউয়ি অধিনায়ক এবং বর্তমানে ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাকালামের ১০৭টি ছক্কা মারার নজির রয়েছে। যা টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন অ্যাডাম গিলক্রিস্ট ৯৬টি টেস্ট খেলে সর্বোচ্চ ১০০টি ছক্কা তিনি হাঁকিয়েছেন। এ ছাড়া ক্রিস গেইল (৯৮) এবং জ্যাক ক্যালিস (৯৭) তালিকায় চার এবং পাঁচে রয়েছে।

আরও পড়ুন: দল হারছে, অথচ ইংল্যান্ডের মাটিতে দাপট দেখিয়ে ৩ টেস্টেই শতরান, নজির ডারিল মিচেলের

আরও পড়ুন: ফের বেয়ারস্টোর সেঞ্চুরি, ৫০০০ রান পূর্ণ করে ওভার্টনকে সঙ্গে নিয়ে ম্যাচে ফিরলেন

এই টেস্টে নিউজিল্যান্ডের অলরাউন্ডার ডারিল মিচেল এবং উইকেটকিপার-ব্যাটার টম ব্লান্ডেল জুটিও নজির গড়েছেন। একটি টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রানের পার্টনারশিপ করেছে মিচেল-ব্লান্ডেল জুটি। এখনও পর্যন্ত মোট ৬১১ রানের পার্টনারশিপ গড়েছে কিউয়ি জুটি। লিডসের হেডিংলিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট চলাকালীন এই রেকর্ডটি গড়েন নিউজিল্যান্ডের দুই তারকা।

সেই সঙ্গে তারা ভেঙে দেন মার্টিন ক্রো এবং অ্যান্ড্রু জোন্সের রেকর্ড। যাঁরা ১৯৯১ সালে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ইনিংসে ৫৫২ রান করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘তোর বাবা-মা…’! বিগ বসের ঘরে প্রথম দিনেই পায়েল-আরমানের ঝামেলা, খাবার নিয়ে তর্ক 'পশ্চিমবঙ্গে দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ করা হয় না, কেন্দ্র NEETএ পদক্ষেপ করেছে' শিলিগুড়িতেও চালু হবে যাত্রী সাথী অ্যাপ ক্যাব, পাহাড়ের জন্যও কি বুক করা যাবে? ‘‌সার্কাস চলছে, সেটা উপভোগ করছি’‌, বঙ্গ–বিজেপিকে নিয়ে বিস্ফোরক পোস্ট অনুপমের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আপনিও কি ফোবিয়ায় ভুগছেন? রেহাই পাওয়ার ৪ সহজ উপায় জানেন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’, নরেন্দ্রপুরে ধরা পড়ল বিহারের ২ ছাত্র! জিতুর সঙ্গে বিচ্ছেদের বছর কাটতে না কাটতেই ফের ‘বিয়ে’ করলেন নবনীতা? ব্যাপার কী? বয়স মাত্র ৩২, অভিনেতা রণদীপের অকাল মৃত্যুতে শোকাহত পরিবার, কেন এই অকাল মৃত্যু? অ্যাপ মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিউ টাউনে মৃত্যু তরুণীর

T20 WC 2024

আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.