বাংলা নিউজ > ময়দান > ছিটকে গেলেন তারকা উইকেটকিপার, প্রথম একাদশে ছ'জন ক্রিকেটার বদল করল নিউজিল্যান্ড
বিজে ওয়াটলিং। ছবি- গেটি ইমেজেস।
বিজে ওয়াটলিং। ছবি- গেটি ইমেজেস।

ছিটকে গেলেন তারকা উইকেটকিপার, প্রথম একাদশে ছ'জন ক্রিকেটার বদল করল নিউজিল্যান্ড

  • ২ টেস্টের সিরিজে মোট ১৭ জন ক্রিকেটার ব্যবহার করে কিউয়িরা।

ক্যাপ্টেন কেন উইলিয়ামসন ও স্পিনার অল-রাউন্ডার মিচেল স্যান্টনারের পর এবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন নিউজিল্যান্ডের তারকা উইকেটকিপার বিজে ওয়াটলিং। দ্বিতীয় টেস্টে শুরুর ঠিক আগেই নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে সোশ্যাল মিডিয়ায় ওয়াটলিংয়ের ছিটকে যাওয়ার কথা জানানো হয়।

ওয়াটলিংয়ের বদলে এজবাস্টন টেস্টে উইকেটকিপিংয়ের দায়িত্ব পড়ে টম ব্লান্ডেলের ঘাড়ে, যিনি কেরিয়ারের ১১ নম্বর টেস্টে মাঠে নামেন। উইলিয়ামসন ও স্যান্টনারের ছিটকে যাওয়ার খবর আগেই জানানো হয়েছিল টিম ম্যানেজমেন্টের তরফে। একেবারে শেষ মুহূর্তে ওয়াটলিংয়ের মাঠে নামতে না পারার কথা ঘোষণা করা হয়। অভিজ্ঞ উইকেটকিপারের চোট পুরোপুরি সেরে না ওঠায় ঝুঁকি নেয়নি নিউজিল্যান্ড।

লর্ডসের প্রথম টেস্টে মাঠে নামা তিন তারকা ছিটকে যাওয়ায় এজবাস্টন টেস্টের প্রথম একাদশে বিস্তর রদবদল করতে হয় নিউজিল্যান্ডকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের কথা মাথায় রেখে আরও তিন তারকাকে বিশ্রাম দেয় নিউজিল্যান্ড।

উইলিয়ামসন, ওয়াটলিং ও স্যান্টনার ছাড়াও দ্বিতীয় টেস্টের প্রথম একাদশে নেই কলিন ডি'গ্র্যান্ডহোম, কাইল জেমিসন ও টিম সাউদি। ছ'জলের বদলে দলে ঢোকেন উইল ইয়ং, টম ব্লান্ডেল, ডারিল মিচেল, আজাজ প্যাটেল, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

সুতরাং, দু'টি টেস্টের জন্য নিউজিল্যান্ড মোট ১৭ জন ক্রিকেটারকে ব্যবহার করে। একমাত্র শ্রীলঙ্কা দু'টেস্টের সিরিজে এর থেকে বেশি ১৮ জন ক্রিকেটার ব্যবহার করেছিল ২০০২ সালে বাংলাদেশের বিরুদ্ধে।

ইংল্যান্ড একমাত্র সাসপেন্ড হওয়া রবিনসনের জায়গায় মাঠে নামায় ওলি স্টোনকে। তাদের বাকি দল অপরিবর্তিত রয়েছে। দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

বন্ধ করুন