বাংলা নিউজ > ময়দান > ENG vs NZ: মিচেল-ব্লান্ডেলের জোড়া শতরানে ভর করে দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে কিউয়িরা
ব্যাট হাতে আবারও কিউয়িদের নায়ক মিচেল-ব্লান্ডেল। ছবি- এপি। (AP)

ENG vs NZ: মিচেল-ব্লান্ডেলের জোড়া শতরানে ভর করে দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে কিউয়িরা

  • নিউজিল্যান্ডের হয়ে রেকর্ড ২৩৬ রানের পার্টনারশিপ দেন মিচেল-ব্লান্ডেল।

খেলার জগতে ভাগ্য কতটা বড় ফ্যাক্টার হয়ে দাঁড়াতে পারে তার জন্য এক জলজ্যান্ত উদাহরণ ডারিল মিচেল। লর্ডসে হেনরি নিকোলস ফিটনেস টেস্ট পাস করে গেলে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের প্রথম টেস্টে খেলতেনই না মিচেল। তবে ভাগ্যের জেরে সুযোগ পেয়ে পরপর দুইটি শতরান করে ফেললেন কিউয়ি তারকা।

লর্ডসে শতরান করলেও হেরেছিল দল, এবার নটিংহ্যামে ১৯০ রান করে নিউজিল্যান্ডকে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে এক বিরাট স্কোর খাড়া করতে সাহায্য করলেন মিচেল। তাঁর সঙ্গী অবশ্যই টম ব্লান্ডেল। লর্ডসে ব্লান্ডেল অল্পের জন্য শতরান হাতছাড়া করেছিলেন, তবে নটিংহ্যামে নিজের কেরিয়ারের তৃতীয় টেস্ট শতরানটি করেই ফেললেন কিউয়ি উইকেটকিপার। নিউজিল্যান্ডের হয়ে পঞ্চম উইকেটে রেকর্ড ২৩৬ রান যোগ করেন মিচেল-ব্লান্ডেল। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৫৫৩ রান তোলে।

শতরান করে ব্লান্ডেলের সেলিব্রেশন। ছবি- রয়টার্স।
শতরান করে ব্লান্ডেলের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

আরও পড়ুন:- কিছু না ধরেই ক্রিজে সোজা করে রাখা ব্যাট! রুটের 'ভাইরাল ভিডিয়োয়' হতবাক নেটিজেনরা

ইংল্যান্ডের ফিল্ডিং এদিন একেবারেই আহামরি ছিল না। প্রথম দিন ৩ রানে মিচেলের ক্যাচ ফেলার পর ১০৪ রানে ফের একবার মিচেলের ক্যাচ ফেলেন পটস। মিচেল জীবনদান পেয়ে ইংল্য়ান্ডকে আঘাত হানার কোনও সুযোগ হাতছাড়া করেননি। বেশ আগ্রাসী মেজাজেই তিনি ব্যাট করেন। মিচেল-ব্লান্ডেল বাদে অভিষেকে ৪৯ রান করেন মাইকেল ব্রেসওয়েল। ইংল্যান্ডের হয়ে সফলতম বোলার জেমস অ্যান্ডারসন। তিনি তিন উইকেট নেন। এছাড়া ব্রড, বেন স্টোকস, জ্যাক লিচ, প্রত্যেকেই দু'টি করে উইকেট নেন। পটস পান এক উইকেট।

আরও পড়ুন:- ডে জা ভু! আবারও কিউয়ি ফিল্ডারের থ্রো স্টোকসের ব্যাটে লেগে ছুটল বাউন্ডারির দিকে

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের শুরুটা একেবারেই ভাল হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারেই ট্রেন্ট বোল্টের বলে চার রানে আউট হন ওপেনার জ্যাক ক্রাউলি। তবে আরেক ওপেনার অ্যালেক্স লিস ৩৪ এবং ওলি পোপের আগ্রাসী ৫১ রানের দৌলতে ইংল্যান্ড নিজেদের কিছুটা সামলে নিয়েছে। ইংল্যান্ডের স্কোর দ্বিতীয় দিনের শেষে ৯০-১। তারা ৪৬৩ রানে পিছিয়ে। দিনের শেষের দিকে পোপের একটি ক্যাচ মিস করেন মিচেল। কিউয়ি তারকা জীবনদান পেয়ে তার লাভ তুলতে পেরেছিলেন। এবার পোপও একই কাজ করতে পারেন কিনা, সেটাই দেখার।

বন্ধ করুন